জাতীয় নির্বাচক প্রধানের কথা মানলেন না মাহি!

কিন্তু, ব্যাট-হাতে ধোনির হালফিলের ফর্ম ভরসা দিচ্ছে না বলেই ঘরোয়া ক্রিকেটে তাঁর খেলার কথা উঠেছে।

Updated By: Oct 14, 2018, 03:31 PM IST
জাতীয় নির্বাচক প্রধানের কথা মানলেন না মাহি!

নিজস্ব প্রতিবেদন : জাতীয় নির্বাচকরা চেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি যেন বিজয় হাজারে ট্রফিতে খেলেন। কয়েকদিন আগে নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন যে ধোনি খেলবেন। কিন্তু একেবারে উল্টো পথে হাঁটলেন এমএসডি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নামার আগে ঝাড়খণ্ডের হয়ে মাঠে নামতে দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে৷

রবিবার বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে মহারাষ্ট্রের বিরুদ্ধে ঝাড়খণ্ডের হয়ে ধোনির খেলার কথা ছিল৷ কিন্তু ধোনি যে খেলছেন না, শনিবার তা জানিয়ে দেন ঝাড়খণ্ডের কোচ৷ দলের ভারসাম্যের কথা বলে তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ঝাড়খণ্ডের কোচ রবি কুমার বলেছেন, "এই পর্যায়ে দলে যোগ দেওয়া উচিত হবে বলে মনে করছে না ধোনি। আমরা ওর অনুপস্থিতিতেই পৌঁছেছি কোয়ার্টার ফাইনালে। দলের ভারসাম্য নষ্ট করতে চাইছে না ধোনি।"

বিজয় হাজারে ট্রফিতে ধোনিহীন ঝাড়খণ্ড ধারাবাহিকতা দেখিয়েছে। গ্রুপে ৯টি ম্যাচের মধ্যে জিতেছে ৭টি ম্যাচ। গ্রুপের শীর্ষে থেকে উঠেছে নকআউটে। কিন্তু, ব্যাট-হাতে ধোনির হালফিলের ফর্ম ভরসা দিচ্ছে না বলেই ঘরোয়া ক্রিকেটে তাঁর খেলার কথা উঠেছে। চলতি বছরে ১৫টি একদিনের ম্যাচে ২৮.১২ গড়ে তিনি করেছেন ২২৫ রান। এই পারফরম্যান্স টিম ইন্ডিয়ার মিডল অর্ডারে ভরসা দিতে পারছে না। ডট বল বেশি খেলছেন, বড় শট নিতে সমস্যায় পড়ছেন এমনকী ডেথ ওভারে রানের গতি বাড়াতেও পারছেন না ধোনি। ২১ অক্টোবর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরুর আগে বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে ধোনি খেলুক, এমনটাই চেয়েছিলেন নির্বাচক প্রধানও৷ কিন্তু শনিবার নির্বাচক প্রধানের দাবি উড়িয়ে দিয়ে না খেলার সিদ্ধান্ত নেন ধোনি৷ ধোনির না খেলার সিদ্ধান্ত জাতীয় নির্বাচকদের মনোভাবের বিরুদ্ধে যাচ্ছে। যা এক ভুল বার্তা যাবে বলেই মনে করছে ক্রিকেট মহলের একাংশ।

.