Dhoni-Shastri: চল্লিশেও চূড়ান্ত ফিট ধোনি! প্রাক্তন শিষ্যের ফিটনেস রহস্য ফাঁস করলেন গুরু

নিজস্ব প্রতিবেদন: গতবারের চ্যাম্পিয়ন ও চারবারের আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের (CSK) আইপিএল (IPL 2022) । এমএস ধোনি (MS Dhoni) মরশুমের শুরুতে অধিনায়কত্ব ছেড়ে দিয়ে ফের একবার ক্যাপ্টেন হন। যদিও ১৪ ম্যাচে মাত্র ৪ ম্য়াচ জিতে প্লেঅফে যাওয়া হয়নি ধোনি অ্যান্ড কোংয়ের। তবে ধোনি চমকেছেন তাঁর ব্য়াটে। ১৪ ম্যাচে ২৩২ রান করেছেন ৩০-এর গড়ে। চল্লিশেও ধোনির ব্যাটিং ও কিপিং দক্ষতায় কোনও মরচে পড়েনি। তবে ধোনির এই ফিটনেস দেখে চমকাননি তাঁর প্রাক্তন গুরু। ভারতীয় দলের প্রাক্তন হেডস্যার রবি শাস্ত্রী (Ravi Shastri) বলে দিলেন কেন ধোনি এখনও ফিট।

এক স্পোর্টস ওয়েবসাইটে শাস্ত্রী বলেন,  "ধোনি কোনও সাধারণ প্লেয়ার নয়। ও রেজিমেন্ট নিয়ে পাহাড়ে উঠে যাবে। ২-৩ মাসের ব্রেক নিয়ে ফের ক্রিকেটে ফিরবে। তারপর একটা বড় ওভার পাবে, ও খেলতে থাকবে। ও গতবছরের থেকে এই বছর অনেক ভাল। ওর মধ্যে একটা সাবলীল ব্য়াপার ফিরে এসেছে। মাঠের বাইরে বল পাঠাচ্ছে। শক্তি নিয়ে কোনও সমস্যা নেই। ও মাঠে ছুটবে না, জিমে ভার তুলবে না। ও এমন একজন যে ক্রিকেটই খেলে। আউটডোরে বিশ্বাস করে। ব্যাডমিন্টন বা অন্য কোনও খেলা খেলে। ফিটনেসই ওর মূলমন্ত্র। আমার মনে হয় ও এই মরশুমে বাকি যে কোনও ক্রিকেটারের থেকে ক্রিকেট উপভোগ করেছে অনেক বেশি। যেভাবে ও ব্যাট করেছে, তার মধ্যে ফুটে উঠেছে ওর উপভোগ করার বিষয়টি। সকলকে চমকে দিয়েছে।"

এই ম্যাচের আগে একটাই জল্পনা ঘুরছিল ধোনিকে কেন্দ্র করে। মনে করা হচ্ছিল তিনি সম্ভবত হলুদ জার্সিতে শেষ ম্যাচ খেলতে চলেছেন। কিন্তু অবসরের জল্পনা মাঠের বাইরেই পাঠন মাহি। টসের আগে সঞ্চালক ইয়ান বিশপ জানতে চেয়েছিলেন, আগামী বছরও কি ধোনি চেন্নাইয়ের হয়ে খেলবেন? উত্তরে ধোনি বলেন, "অবশ্যই। খুব সহজ ব্যাপার। চেন্নাইয়ে না খেলে বিদায় জানানো অন্যায় হবে। মুম্বই এমন একটা জায়গা, যেখানে দল ও ব্যক্তিগতভাবে অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু চেন্নাইয়ের সমর্থকদের জন্য সেটা খুব খারাপ হবে। আশা করি, পরের বছর বিভিন্ন মাঠে খেলা হবে। বিভিন্ন মাঠে, বিভন্ন শহরে গিয়ে সমর্থকদের ধন্যবাদ জানাতে পারব।"এর সঙ্গে ধোনি যোগ করেন, "আগামী বছরই আমার শেষ বছর কি না সেটা বড় প্রশ্ন। দু’বছর পর কী হবে তা এখনই বলা সম্ভব নয়। পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসার চেষ্টা করব" চলতি আইপিএলের শেষ ম্যাচে ধোনির ব্য়াট থেকে ২৮ বলে ২৬ রানের ইনিংস এসেছে।

আরও পড়ুন: MS Dhoni: ধোনি ক্রিজে! আচমকাই ভক্ত ঢুকে পড়লেন মাঠের মধ্যে! বাকিটা ইতিহাস-Watch

আরও পড়ুনNikhat Zareen-Salman Khan: 'সলমন বাকিদের ভাই,আমার কাছে...!' 'সুলতান'কে কোন চোখে দেখেন বিশ্বচ্যাম্পিয়ন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

English Title: 
MS Dhoni incredibly fit bloke, probably surprised himself with his batting in IPL 2022: Ravi Shastri
News Source: 
Home Title: 

Dhoni-Shastri: চল্লিশেও চূড়ান্ত ফিট ধোনি! প্রাক্তন শিষ্যের ফিটনেস রহস্য ফাঁস করলেন গুরু

Dhoni-Shastri: চল্লিশেও চূড়ান্ত ফিট ধোনি! প্রাক্তন শিষ্যের ফিটনেস রহস্য ফাঁস করলেন গুরু
Caption: 
রবি শাস্ত্রী-এমএস ধোনি
Yes
Is Blog?: 
No
Section: