এক গাল পাকা দাড়ি, চুলও সাদা! 'বৃদ্ধ' ধোনিকে দেখে আপনারও কি মন খারাপ?

 এবার সন্ন্যাস জীবনের শুরু। ধোনি নিশ্চয়ই সেখানেও সেঞ্চুরি করবেন। বিশ্বকাপ জিতবেন। গর্বমাখা হাসি হাসবেন। 

Updated By: May 9, 2020, 01:09 PM IST
এক গাল পাকা দাড়ি, চুলও সাদা! 'বৃদ্ধ' ধোনিকে দেখে আপনারও কি মন খারাপ?

নিজস্ব প্রতিবেদন— আজ যে রাজা, কাল সে ফকির! তেমন আজ যিনি যুবক, কাল তিনি বৃদ্ধ। যৌবন আর কদিন! শেষমেশ এমএস ধোনিরও যৌবন অস্ত গেল। যৌবন থাকতে কে কী করছেন! বৃদ্ধ হওয়ার আগে জীবনের সমস্ত পাওনা—গণ্ডা মিটে যাচ্ছে তো! তথাকথিত সফল হওয়া গিয়েছে তো! কত কিছুই না ঘোরে আমাদের মাথার ভিতর, তাই না! ধোনিও কি ভাবেন এত কিছু! নিশ্চয়ই ভাবেন। আর তখনই তাঁর মুখে হয়তো গর্বের হাসি ফুটে ওঠে। কী না পেয়েছেন! দেশকেই বা কি না দিয়েছেন! ক্রিকেটার হিসাবে দেশের ইতিহাসে নাম তুলেছেন। সেনার জওয়ান হয়েও দেশের সেবা করেছেন। তিনি এবার বৃদ্ধ হলেই বা কী আসে যায়! কতদিন আর বটগাছ হয়ে ছায়া দেবেন তিনি! 

আসে যায়। ধোনি বৃদ্ধ হলে অনেকের আসে যায়। বহু মানুষের মন খারাপ হয়। তাঁর গাল ভর্তি পাকা দাড়ি দেখলে অনেকেরই মুখ থেকে নিভৃতে ঝড়ে পড়ে শব্দগুলো— কেন এত তাড়াতাড়ি! যুক্তিবাদী মন বলে, সময়কে ধরে রাখা যায় না। তর্কবাদী মন প্রশ্ন করে, যখন তিনি ছিলেন তখন তো কদর দিতে পারোনি তোমরা! এখন লোকদেখানো কান্না কেন! আর আবেগে ভরা ক্রিকেটভক্তের সহজ, সরল মনে একটাই কথা জাগে, তুমি বৃদ্ধ হলেও রাজা! ধোনি বৃদ্ধ হলেন। তাঁর ক্রিকেটীয় কেরিয়ারের সূর্য অস্ত গিয়েছে। এবার সন্ন্যাস জীবনের শুরু। ধোনি নিশ্চয়ই সেখানেও সেঞ্চুরি করবেন। বিশ্বকাপ জিতবেন। গর্বমাখা হাসি হাসবেন। উনি মহেন্দ্র। উনি বিশ্বজয়ী বলে কথা।

আরও পড়ুন—  ছোট থেকে কোহলির সঙ্গে তাঁর দ্বন্দ্ব, পুরনো ঘটনার কথা জানালেন বাংলাদেশের রুবেল

ধোনির স্ত্রী সাক্ষী অনেক ভিডিয়ো আপলোড করেন। সেখানে উঁকিঝুঁকি দিতে দেখা যায় ধোনিকে। তিনি নিজে সচরাচর ক্যামেরার সামনে আসেন না। অন্যের ক্যামেরা ধরে কখনও কখনও তাঁকে সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। আর এখন তো মেয়ে জিভাও বড় হয়েছে। বাবার ছবি, ভিডিয়ো শেয়ার করে জিভা। লকডাউনে নিজের ফার্মহাউসে রয়েছেন ধোনি। কখনও বাড়ির পোষ্যদের সঙ্গে খেলছেন। কখনও আবার মেয়েকে নিয়ে বাইক ছোটাচ্ছেন। সেসব ছবি, ভিডিয়ো ভক্তরা দারুন পছন্দ করেন। কিন্তু এ কেমন ছবি পোস্ট করল জিভা! সেখানে তাঁর বাবাকে দেখে অনেকের মন খারাপ। ৩৮ বছর বয়সী ধোনির গাল ভর্তি পাকা দাড়ি। চুলের কিছুটা অংশও সাদা। যদিও এর পরও লোকজন বলছেন, ধোনি বৃদ্ধ হলেও বহু মহিলার হার্টথ্রব। সত্যিই তো। রাজা বৃদ্ধ হলেও তো রাজাই। তাই তো নাকি!

.