কোনও বোলারকে ভালো বলে ছক্কা মারলেও তালি দেন ধোনি!

অধিনায়কত্বের পদ্ধতি সত্যিই অসাধারণ এবং কার্যকরীও বটে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 10, 2020, 07:18 PM IST
কোনও বোলারকে ভালো বলে ছক্কা মারলেও তালি দেন ধোনি!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে মুগ্ধ মুরলিধরন। ধোনির অধিনায়কত্বে আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে বেশ কয়েকটি মরশুম খেলেছেন মুরলি। সেই অভিজ্ঞতা থেকেই ভারতের অন্যতম সফল অধিনায়কের মূল্যায়ন করেছেন তিনি। তাঁর মতে, কোনও বোলার ভালো বল করার পরেও ছক্কা হজম করলে উইকেটের পিছনে থেকে তালি দেন ধোনি। বোলারকে সাহস যোগান মাহি।

ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক লাইভ আড্ডায় ধোনির ব্যাপারে মুরলি বলেন, "অবশ্যই ধোনি একজন তরুণ অধিনায়ক ছিল। ২০০৭ (টি-টোয়েন্টি) সালের বিশ্বকাপে সে নেতৃত্ব দেয় এবং জিতেও নেয়। তার অধিনায়কত্বের পদ্ধতি সত্যিই অসাধারণ এবং কার্যকরীও বটে।"

 

মুরলি আরও বলেন, "ও একজন বোলারের হাতে বল দিয়ে বলবে নিজের মতো করে ফিল্ডিং সাজিয়ে বোলিং করতে। যদি সেটা কাজ না করে, তখন বলবে তার সাজানো ফিল্ডিংয়ে বোলিং করে দেখতে। কোনও বোলার ভালো বলে ছক্কা খেলে ধোনি তালি দেয়। বলে যে এটা ভালো বল ছিল। ব্যাটসম্যান ছক্কা মারলে বুঝতে হবে তারও (ব্যাটসম্যানের) সামর্থ্য আছে। যখন আপনাকে কিছু বলতে হবে তখন সে কাছে ডেকে নেবে এবং বুঝিয়ে দেবে কী করতে হবে। সবার সামনে এসব বলে না। এইসব গুণের কারণেই সে এত সফল।"

আরও পড়ুন - ভারতীয় হকিতে করোনার হানা, আক্রান্ত হাফ ডজন খেলোয়াড়

.