Mondli Khumalo Injury: ব্রিটিশ বর্বতার শিকার! মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন South Africa-র তরুণ পেসার

ইংল্যান্ডে (England) একটি পানশালার বাইরে হামলার শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকার (South Africa) তরুণ পেসার মন্ডলি খুমালো (Mondli Khumalo)।  

Updated By: May 31, 2022, 11:46 PM IST
Mondli Khumalo Injury: ব্রিটিশ বর্বতার শিকার! মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন South Africa-র তরুণ পেসার
কোমায় রয়েছেন মন্ডলি খুমালো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের ব্রিটিশ বর্বরতার শিকার হল আর এক মানুষ। ইংল্যান্ডে (England) একটি পানশালার বাইরে হামলার শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকার (South Africa) তরুণ পেসার মন্ডলি খুমালো (Mondli Khumalo)। শনিবার স্থানীয় সময় ভোররাত তিনটার দিকে ব্রিজওয়াটারের ফ্রায়ার্ন স্ট্রিটে গ্রিন ড্রাগন ক্লাবের কাছে তিনি হামলার শিকার হন বলে জানিয়েছে পুলিস। ঘটনার পর অচেতন হয়ে পড়া খুমালোকে জরুরি সেবা দেওয়ার পর হাসপাতালে নেওয়া হয়, সেখানে তিনি কোমায় থেকে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

পুলিস সুত্রে জানা গিয়েছে যে, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে তাঁর। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের এই বোলার ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়েছিলেন। নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের পেশাদার ক্রিকেটার হিসেবে খেলছিলেন তিনি। শনিবার জয়ের সেলিব্রেশন করছিল ক্লাবটি। খুমালো তাঁর সতীর্থদের সঙ্গে সময় কাটাচ্ছিলেন। এই ঘটনায় ২৭ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, তদন্ত সাপেক্ষে ওই ব্যক্তিকে ছেড়ে দিয়েছে পুলিস। ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন খুমালো। এখন পর্যন্ত কয়া-জুলু নাটাল ইংল্যান্ডের হয়ে চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, দলটির সঙ্গে হাই-পারফরম্যান্স চুক্তিও আছে তাঁর।

 

খুমালো ও নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের এজেন্ট রব হামফ্রিস বলেছেন, “মন্ডলি এত ভদ্র একটা ছেলে। তার মা বুঝতেই পারছে না, এমন কিছু কীভাবে ঘটতে পারে তার সঙ্গে। আর নর্থ পেথারটনেরও সবাই তাকে পছন্দ করে। দারুণ একটা ছেলে। এখানে দারুণ সময় কাটাচ্ছিল। ভাল বোলিং করেছে, ক্লাবের বড় একটা অংশ হয়ে উঠেছিল।”

অসুস্থ ছেলের পাশে থাকতে খুমালোর মায়ের পাসপোর্টের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছেন হামফ্রিস। ওই অঞ্চলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে, যাতে সব রকমের তথ্য–প্রমাণ জোগাড় করতে পারে বলে জানিয়েছে লন্ডন পুলিস।

আরও পড়ুন: Team India: T20 World Cup-এর আগে Rohit-এর Team India-র ঠাসা সূচি, দেখে নিন

আরও পড়ুন: Zheng Qinwen, French Open 2022: ‘ছেলে হয়ে জন্মালেই ভাল হত!’ কেন এমন বিতর্কিত মন্তব্য করলেন চিনা তরুণী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.