CFL 2024: মেজাজেই শুরু চ্যাম্পিয়নদের, উয়াড়িকে ৬ গোল মহামেডানের, ঝলসালেন সজল-লালথানকিমা

Mohammedan Beats Wari Athletic Club: প্রথম ম্য়াচেই অসাধারণ মহামেডান, খড়কুটোর মতো উড়ে গেলে উয়াড়ি 

Updated By: Jun 25, 2024, 09:46 PM IST
CFL 2024: মেজাজেই শুরু চ্যাম্পিয়নদের, উয়াড়িকে ৬ গোল মহামেডানের, ঝলসালেন সজল-লালথানকিমা
গোলের পর সজলের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যতই জুন-জুলাই জুড়ে ফুটবলপাগল বাঙালিদের চোখ কোপা আমেরিকা (Copa America 2024) ও ইউরো কাপে (UEFA Euro 2024) থাকুক না কেন, শহরের তিন প্রধানও কিন্তু এই সময়ে কলকাতা ময়দানে। ফলে বাংলার ফুটবলেও নজর রাখতেই হবে। মঙ্গল সন্ধ্য়ায় ঢাকে কাঠি পড়ে গেল কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League 2024)। বলিউডের ডান্স গ্রুপের নাচ, জিৎ গাঙ্গুলির গান ও দুরন্ত লেজার শোয়ে পর্দা উঠল লিগের। 

আরও পড়ুন: বিদেশে বিরাট মূতি কোহলির! দেখলেন কি 'সোনালি রাজা'কে ?

এদিন চব্বিশের সিএফএলের (CFL 2024) উদ্বোধনী ম্য়াচে কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয়েছিল বিগত তিনবারের চ্যাম্পিয়ন মহামেডান ও কলকাতা ময়দানে 'জায়ান্ট কিলার' হিসেবে পরিচিত উড়াড়ি অ্য়াথলেটিক ক্লাব (Mohammedan Sporting Club vs Wari Athletic Club)। নব্বই মিনিটের লড়াইয়ের পর শেষ হাসি হাসল মহামেডানই। রেড রোডের ধারের ক্লাব দুরন্ত ফুটবল খেলে ৬-০ গোলে হারিয়ে দিল মেয়ো রোডের ক্লাব উয়াড়িকে। ম্য়াচের জোড়া গোল করে করেছেন বাংলার সজল বাগ ও মিজোরামের লালথানকিমা। অপর দুই গোল এসেছে অ্যাশলে আলবান কোলি, থকচম অ্যাডিসন সিংয়ের পা থেকে।

আই-লিগ জিতে আইএসএলে কোয়ালিফাই করেছে মহামেডান। ফলে আন্দ্রে চেরনিশভ মহামেডানকে আইএসএলে কোচিং করাবেন। কলকাতা লিগে সাদা-কালো বিগ্রেডের দায়িত্ব নিয়েছেন উগান্ডার তরুণ কোচ হাকিম সেসেন্ডো। অন্য়দিকে উয়াড়ির দায়িত্বে স্বপন কুমার বিশ্বাস। কলকতারা বাকি দুই প্রধানের মত মহামেডানও জুনিয়র দল এবারের লিগে খেলাচ্ছে। 

মহামেডানের তুরুপের তাস ছিল চেন্নাইয়িন এফসি, নেরোকা এফসি-তে খেলা দক্ষিণ চব্বিশ পরগনার ফুটবলার। এদিন দুই অর্ধ মিলিয়ে তিনি দুই গোল করলেন। সেন্ট্রাল মিডফিল্ডারের পারফরম্য়ান্স ছিল একেবারে চোখ ধাঁধানো। অভিষেকেই বুঝিয়ে দিলেন যে, কেন তাঁকে মহামেডান সিএফএল ও আইএসএলের জন্য় ভেবেছে। ৩১ মিনিটে তাঁর গোলেই মহামেডান এগিয়ে গিয়েছিল। প্রায় একক কৃতিত্বেই অসাধারণ গোল করেন সজল। বিরতির আগে পর্যন্ত উয়াড়িকে দেখে মনে হয়েছিল যে, তারাও খেলার মধ্য়ে রয়েছে। হয়তো গোল সময়ের অপেক্ষা।

বিরতির পর উড়াড়িকে মাটিতে মিশিয়ে দিল মহামেডান। গোলবন্য়ায় ভাসিয়ে দিল সেসেন্ডোর শিষ্য়রা। উড়াড়ি যদি প্রথমার্ধের সুযোগগুলি কাজে লাগাতে পারত তাহলে হয়তো এতটাও একপেশে ম্য়াচ হত না। দ্বিতীয়ার্ধে পাঁচ গোলের শুরু সেই সজলের পা থেকেই ৫৪ মিনিটে তিনি স্কোরলাইন ২-০ করেন। ৬৫ মিনিটে তৃতীয় গোল অ্য়াশলের। ৭৫ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন থকচম। ৭৮ ও ৮৫ মিনিটে জোড়া গোল লালথানকিমার। থকচম ও লালথানকিমাকে পরিবর্ত হিসেবে নামিয়েছিলেন সেসেন্ডো। তরুণ কোচের বাজি দারুণ কাজ করে গেল। দুই দলই প্রায় এক সপ্তাহের কম সময়ের মধ্য়ে অনুশীলন করে মাঠে নেমেছিল। তবে মহামেডানের খেলা দেখে মনে হল যে, তারা গতবার যেখানে শেষ করেছিল, ঠিক সেখান থেকেই শুরু করল এবার।

আরও পড়ুন: মরসুমের প্রথম ইস্ট-মোহন কবে? রইল তিন প্রধানের লিগ শুরুর দিনও 

এবারের লিগে গ্রুপ এ-তে রয়েছে: মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার, খিদিরপুর, বিএসএস, কালীঘাট এমএস, এরিয়ান, আর্মি রেড, সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসারার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস, উয়াড়ি এবং পাঠচক্র।

এবারের লিগে গ্রুপ বি-তে রয়েছে: ইস্টবেঙ্গল, ভবানীপুর, মোহনবাগান, ইস্টার্ন রেলওয়ে, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, জর্জ টেলিগ্রাফ, রেনবো এসি, ক্যালকাটা কাস্টমস, পিয়ারলেস, রেলওয়ে এফসি, ক্যালকাটা পুলিস, পুলিস এসি এবং টালিগঞ্জ অগ্রগামী। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.