Mohammad Shami | T20 World Cup 2022: না খেললেও থামাননি অনুশীলন! শামি জানালেন কী নির্দেশ ছিল তাঁর কাছে

দেশের জার্সিতে টি-২০ ফরম্যাটে তিনি খেলছেন এক বিশ্বকাপ ব্যবধানে। তবুও শামি নিজের ছাপ রাখছেন। জাতীয় দলের তারকা পেসার জানিয়ে দিলেন, কী বার্তা ছিল তাঁর কাছে। 

Updated By: Nov 3, 2022, 01:42 PM IST
Mohammad Shami | T20 World Cup 2022: না খেললেও থামাননি অনুশীলন! শামি জানালেন কী নির্দেশ ছিল তাঁর কাছে
বাংলাদেশের বিরুদ্ধে উইকেট নেওয়ার পর শামির উচ্ছ্বাস। ছবি-শামির ট্যুইটার থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) পরিবর্ত হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ( ICC T20 World Cup 2022) দলে জায়গা করে নিয়েছেন দেশের অন্যতম তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট বগলদাবা করে 'সহেসপুর এক্সপ্রেস' অস্ট্রেলিয়া চলে এসেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত ১৭ অক্টোবর গা ঘামানোর ম্যাচে চার উইকেট তুলে শামি বুঝিয়ে দিয়েছিলেন যে, নির্বাচকরা তাঁর ওপর আস্থা রেখে কোনও ভুলই করেননি। চলতি টি-২০ বিশ্বকাপেও শামি আছেন দারুণ ছন্দে। প্রতি ম্যাচেই রাখছেন নিজের ছাপ। 

'সবটাই নির্ভর করছে প্রস্তুতির ওপর। টিম ম্য়ানেজমেন্ট সবসময় তৈরি থাকতেই বলে। দলের প্রয়োজনে ডেকে নেওয়া হবে। এটাই কিন্তু আমাদের সর্বদা বলা হয়। যদি কেউ আমার ভিডিয়ো দেখে থাকে, তাহলে সে বুঝবে যে, আমি কখনও প্র্যাকটিস থামাইনি। সবসময় ট্রেনিংয়ের মধ্যেই থেকেছি।' সাম্প্রতিক দলের সঙ্গে নিজের সম্পর্কের প্রসঙ্গে টেনে শামি বলেছেন, 'দেখুন লাল বল থেকে সাদা বলে সুইচ করা কিন্তু সহজ নয়। এটা তখনই সম্ভব হয়, যখন কেউ দলের সঙ্গে জুড়ে থাকে, তার বন্ডিং খুব ভালো হয়। এই বিষয়গুলিও নির্ভর করে। আমি গতবছর টি-২০ বিশ্বকাপের পর আবার দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে খেলেছি এই বিশ্বকাপে। আমি এই ব্যাপারে সহমত পোষণ করি যে, বলের রঙের থেকেও একজন প্লেয়ারের আত্মবিশ্বাস প্রয়োজন। অবশ্যই তার জন্য় অনুশীলন প্রয়োজন।'

আরও পড়ুন: India | T20 World Cup 2022: বাংলাদেশকে হারিয়ে ভারতের সেমি ফাইনাল কি আদৌ নিশ্চিত?

পিঠের চোটের জন্য বুমরার ছিটকে যাওয়া বড় ধাক্কা ছিল ভারতীয় দলের কাছে। তারই মধ্যে আবার কোভিড আক্রান্ত হয়েছিলেন শামি। ফলে তারকা পেসার বুমরার পরিবর্ত হিসেবে রিজার্ভে থাকা দীপক চাহারের নামও শোনা যাচ্ছিল। চোটের কারণে তিনিও শেষে বাদ পড়েন। ততক্ষণে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন শামি। তাই ম্যাচ প্র্যাকটিস না থাকলেও, শামিকেই সুযোগ দেয় জাতীয় নির্বাচক কমিটি। গত জুলাই থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে বাংলার জোরে বোলার। তাই তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তিও। তবে তাঁর ফিটনেস ও অভিজ্ঞতা উপর ভরসা রেখেছিল বোর্ড। শামি আস্থার পুরো মর্যাদাই রেখেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.