Mohammad Shami, India vs Australia: আবেগি শামি নিজেই জানিয়ে দিলেন কীভাবে তিনি এলেন বিশ্বকাপের দলে!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে নামার আগেই মহম্মদ শামি ট্যুইটারে আবেগি বার্তা দিলেন। বুঝিয়ে দিলেন যে, তিনি এমনি এমনি বিশ্বকাপের দলে সুযোগ পাননি। 

Updated By: Oct 17, 2022, 12:39 PM IST
Mohammad Shami, India vs Australia: আবেগি শামি নিজেই জানিয়ে দিলেন কীভাবে তিনি এলেন বিশ্বকাপের দলে!
শামি বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) পরিবর্ত হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ( ICC T20 World Cup 2022) দলে জায়গা করে নিয়েছেন দেশের অন্যতম তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট বগলদাবা করে 'সহেসপুর এক্সপ্রেস' অস্ট্রেলিয়া চলে এসেছেন। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরও অস্ট্রেলিয়া গিয়েছেন। তবে দুই তরুণ জোরে বোলারকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে টিমে। আজ অর্থাৎ সোমবার গাবায় ভারত-অস্ট্রেলিয়া গা ঘামানোর ম্যাচে মুখোমুখি হয়েছে। ঠিক তার আগেই শামি ট্যুইটারে দলের সঙ্গে মাঠে নামার আগের টিম বন্ডিং সেশনের একটি ভিডিয়ো পোস্ট করে আবেগি বার্তা দিয়েছেন। সাফ জানিয়ে দিলেন যে, কীভাবে তিনি বিশ্বকাপের দলে এলেন! 'শামি লিখলেন, 'কঠোর পরিশ্রম, দায়বদ্ধতা ও আত্মত্যাগ লাগে ফিরে আসার জন্য। এই যাত্রাপথের পুরস্কারই আমাকে অস্ট্রেলিয়ায় এনেছে। ভারতীয় দলে নিজের সতীর্থদের কাছে ফেরার চেয়ে ভালো অনুভূতি আর কিছুই হতে পারে না। বিশ্বকাপের জন্য মুখিয়ে আছি।' 

আরও পড়ুন: Explained, T20 World Cup 2022: এখন হাসছে নামিবিয়া, বেজায় চাপে শ্রীলঙ্কা, কপালে ভাঁজ ভারতের!

সময় প্রায় এসেই গেল। হাতে আর ঠিক ছ'দিন। আগামী রবিবার অর্থাৎ ২৩ অক্টোবর, চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নের বাইশ গজে মুখোমুখি টিম ইন্ডিয়া। কুড়ি ওভারের বিশ্বকাপে রোহিত শর্মা বনাম বাবর আজম ডুয়েল। তবে তার আগে চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেটাররা। পিঠে চোটের জন্য বুমরার ছিটকে যাওয়া বড় ধাক্কা ছিল ভারতীয় দলের কাছে। তারই মধ্যে আবার কোভিড আক্রান্ত হয়েছিলেন শামি। ফলে তারকা পেসার বুমরার পরিবর্ত হিসেবে রিজার্ভে থাকা দীপক চাহারের নামও শোনা যাচ্ছিল। কিন্তু সম্প্রতি চোটের কারণে তিনিও শেষমেশ বাদ পড়েন। ততক্ষণে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন শামি। তাই ম্যাচ প্র্যাকটিস না থাকলেও, শামিকেই সুযোগ দিল জাতীয় নির্বাচক কমিটি।  গত জুলাই থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে বাংলার জোরে বোলার। তাই তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তিও। তবে তাঁর ফিটনেস ও অভিজ্ঞতা উপর ভরসা রেখেছে বোর্ড। বাকি দল অপরিবর্তিতই রয়েছে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া প্রস্তুতি ম্য়াচ খেলে ফেলেছে ভারত। এদিন অস্ট্রেলিয়া ও ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত অন্তিম দুই প্রস্তুতি ম্যাচ খেলবে। তারপরেই মহারণ। এদিন ব্রিসবেনে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। নির্ধারিত ওভারে ভারত ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলেছে। ব্যাট হাতে অবদান রেখেছেন কেএল রাহুল (৩৩ বলে ৫৭) ও সূর্যকুমার যাদব (৩৩ বলে ৫০)। অস্ট্রেলিয়ার হয়ে কেন রিচার্ডসন একাই তুলে নিয়েছেন চার উইকেট। এখন দেখার এই রান ভারত ডিফেন্ড করে জিততে পারে কিনা!

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.