IND vs SA: মাথায় আকাশ ভেঙে পড়ল রোহিত-বাভুমার, আচমকাই অনিশ্চিত জোড়া নক্ষত্র ক্রিকেটার!

Mohammad Shami And Kagiso Rabada likely to be ruled out of South Africa Test series: মাথায় আকাশ ভেঙে পড়ল রোহিত শর্মা ও টেম্বা বাভুমার। আচমকাই অনিশ্চিত হয়ে পড়লেন তাঁদের দলের নক্ষত্র ক্রিকেটাররা!

Updated By: Dec 14, 2023, 06:03 PM IST
IND vs SA: মাথায় আকাশ ভেঙে পড়ল রোহিত-বাভুমার, আচমকাই অনিশ্চিত জোড়া নক্ষত্র ক্রিকেটার!
রোহিত-বাভুমার কপালে চিন্তার ভাঁজ পড়ল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-দক্ষিণ আফ্রিকা (India tour of South Africa) তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। আপাতত চলছে কুড়ি ওভারের ফরম্য়াটে লড়াই। তারপর পঞ্চাশ ওভারের খেলা। সাদা বলের ক্রিকেট শেষ হলেই লাল বলের ক্রিকেট খেলবেন রোহিত শর্মা (Rohit Sharma) ও টেম্বা বাভুমারা (Temba Bavuma)। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। প্রথম টেস্ট শুরুর ১২ দিন আগেই অনিশ্চিত হয়ে পড়লেন জোড়া নক্ষত্র ক্রিকেটার!

আরও পড়ুন: বিদায়লগ্নে ভয়ংকর বিধ্বংসী ওয়ার্নার, সেঞ্চুরিতে সর্বকালীন রেকর্ড মহারথীর!

প্রথমে আসা যাক ভারতীয় দলের কথায়। সাদা বলের ক্রিকেটে বিশ্রামে থাকা মহম্মদ শামির টেস্টে ফেরার কথা ছিল। বিশ্বকাপে বল হাতে ভারতের নায়ক হয়ে উঠেছিলেন শামি। ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন দুরন্ত পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। জাতীয় দলের তারকা পেসারের মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। 

দক্ষিণ আফ্রিকার মাটিতে শামি যে আগুন জ্বালিয়ে দেবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এখন জানা যাচ্ছে যে, শামি দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন না। জানা যাচ্ছে তিনি গোড়ালিতে চোট পেয়েছন। এই চোটই নাকি তাঁকে ছিটকে দিল! এমনটাই রিপোর্ট একাধিক মিডিয়ার। আগামিকাল জোহানেসবার্গ উড়ে যাচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, আর অশ্বিন, নভদীপ সাইনিরা। সেই বিমান ধরা হচ্ছে না শামির!

দক্ষিণ আফ্রিকাও বড় আঘাত পেতে চলেছে। সাদা বলের ক্রিকেটে বিশ্রামে ছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদা। তাঁরও অধিনায়ক বাভুমার সঙ্গেই লাল বলের ক্রিকেটে ফেরার কথা ছিল। রাবাদাকেও ভোগাচ্ছে গোড়ালির চোট। যার ফলে তিনি ঘরোয়া ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ঘরোয়া ক্রিকেট খেলেই টেস্টের প্রস্তুতি সারতে চেয়েছিলেন রাবাদা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে যে, বাভুমার ব্য়ক্তিগত কাজ রয়েছে এবং রাবাদার গোড়ালিতে চোট রয়েছে। এখন দেখার রাবাদার বদলে দক্ষিণ আফ্রিকা কাকে খেলায়।

দক্ষিণ আফ্রিকার পূর্ব ঘোষিত টেস্ট স্কোয়াড: টেম্বা বাভুমা, ডেভিড বেডিংহ্য়াম, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েটজি, টনি ডে জরজি, ডিন এলগার, মার্কো জানসেন, কেশব মহারাজ, আইদেন মারক্রম, উইয়ান মালডার, লুঙ্গি এনগিডি, কেগান পিটারসেন, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস ও কাইল ভেরিন।
 
ভারতের পূর্ব ঘোষিত টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান (উইকেটকিপার), কেএল রাহুল (উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি (ফিটনেসের উপর নির্ভর করছে খেলা), জসপ্রীত বুমরা ও প্রসিদ্ধ কৃষ্ণা।

আরও পড়ুন: Baba Indrajith: ওয়াশরুমে পড়ে ফেটেছে ঠোঁট, রক্তে ভেসেও মাঠে! বাইশ গজে সিংহহৃদয়ের বাবা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 
 

.