ধোনির মতো নো-লুক রান আউট করলেন এবার 'আফগান ধোনি'

 চিটাগং ভাইকিংসের হয়ে কিপিং করার সময় ঢাকা ডায়নামাইটস-এর মিজানুর রহমানকে আউট করলেন তিনি। 

Updated By: Feb 1, 2019, 01:57 PM IST
ধোনির মতো নো-লুক রান আউট করলেন এবার 'আফগান ধোনি'

নিজস্ব প্রতিনিধি : এম এস ধোনির একনিষ্ঠ ভক্ত হিসাবে নিজেকে দাবি করেন তিনি। বহুবার তাঁকে ধোনির হেলিকপ্টার শট কপি করতেও দেখা গিয়েছে। তাঁর এমন ধোনি-প্রীতি দেখার পর সমর্থরাও তাঁকে আফগান ধোনি বলে ডাকেন। আন্তর্জাতিক মঞ্চে এখন এটাই মহম্মদ শাহজাদের ডাকনাম। একসময়কার ধোনির মতো মারমুখী ব্যাটিং স্টাইল তাঁর। কিপিংয়ের সময়ও চেষ্টা করেন, ধোনিকে ফলো করার! সেই আহমেদ শাহজাদ আরও একবার ধোনিকে নকল করে রান আউট করলেন। 

আরও পড়ুন-  ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ ভারত থেকে সরে যাওয়ার সম্ভাবনা নেই, জানাল আইসিসি

আন্তর্জাতিক ক্রিকেটে কিছু শট, কিছু স্টাইল ধোনির একান্ত নিজের। এই যেমন হেলিকপ্টার শট। তিনিই প্রথম এমন শটের সঙ্গে পরিচয় করিয়েছিলেন বিশ্ব ক্রিকেটকে। তার পর এল নো-লুক রান আউট। উইকেটের দিকে না তাকিয়েই বল ছুড়ে দেন। বেশ কয়েকবার এমন স্টাইলে তিনি বিপক্ষ ব্যাটসম্যানকে রান আউটও করেছেন। ফলে তাঁর সেই স্টাইল এখন বিশ্ব ক্রিকেটে জনপ্রিয়। তবে ব্যাপারটা নেহাতই ছেলেখেলা নয়। না তাকিয়ে উইকেটে বল ছোড়াটা অতি কঠিন কাজ বটে। ধোনি সেটা করেন অবলীলায়। হতে পারে এই স্টাইল তাঁর সহজাত। আবার হতে পারে, এই স্টাইল তাঁর প্রচণ্ড পরিশ্রমের সুফল। তবে যাই হোক না কেন, ধোনির এই নো-লুক রান আউট এখন অন্যরাও নকল করতে শুরু করেছেন।

আরও পড়ুন-  ৯২ রানে অল-আউট ভারত! খোঁচা দিতে গিয়ে পাল্টা খেলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

বাংলাদেশ প্রিমিয়র লিগে ধোনির মতো নো-লুক রান-আউট করলেন মহম্মদ শাহজাদ। চিটাগং ভাইকিংসের হয়ে কিপিং করার সময় ঢাকা ডায়নামাইটস-এর মিজানুর রহমানকে আউট করলেন তিনি। না দেখেই বল ছুড়ে উইকেট ভেঙে দিলেন। ঢাকার ইনিংসের চার নম্বর ওভার চলাকালীন এমন রান আউট করলেন শাহজাদ। স্পিনার নাইম হাসানের ডেলিভারি খেলতে গিয়ে মিস টাইমিং করেন মিজানুর। স্টাম্প থেকে বেরিয়ে যান। তখনই শাহজাদ তাঁকে নো-লুক রান আউট করেন। প্রসঙ্গত, ম্যাচটা শাহজাদের দল জিতে নেয় ১১ রানে।

.