গত ৫০ বছরে ভারতের বিরুদ্ধে কিনা মইন আলিই সেরা স্পিনার!

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের সবে মাত্র দ্বিতীয় টেস্ট চলছে। রাজকোট টেস্ট ড্র হওয়ার পর জমে উঠেছে ভাইজাগ টেস্ট। আপাতত সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন চলছে। লাঞ্চও হয়ে গিয়েছে। এই মুহূর্তে প্রথম ইনিংসে ভারতের রান ৭ উইকেটে ৪১৫। ক্রিজে রয়েছেন অশ্বিন (৪৭) এবং জয়ন্ত যাদব (২৬)। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন এবং মইন আলি। আর একটি উইকেট পেয়েছেন স্টুয়ার্ট ব্রড।

Updated By: Nov 18, 2016, 12:16 PM IST
গত ৫০ বছরে ভারতের বিরুদ্ধে কিনা মইন আলিই সেরা স্পিনার!

ওয়েব ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের সবে মাত্র দ্বিতীয় টেস্ট চলছে। রাজকোট টেস্ট ড্র হওয়ার পর জমে উঠেছে ভাইজাগ টেস্ট। আপাতত সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন চলছে। লাঞ্চও হয়ে গিয়েছে। এই মুহূর্তে প্রথম ইনিংসে ভারতের রান ৭ উইকেটে ৪১৫। ক্রিজে রয়েছেন অশ্বিন (৪৭) এবং জয়ন্ত যাদব (২৬)। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন এবং মইন আলি। আর একটি উইকেট পেয়েছেন স্টুয়ার্ট ব্রড।

আরও পড়ুন অভিষেকেই মজার রেকর্ড গড়লেন জয়ন্ত যাদব!

ভারতের বিরুদ্ধে ইংরেজ স্পিনার মইন আলির স্ট্রাইক রেট ৪৬.৪! গত ৫০ বছরে কোনও স্পিনারের স্ট্রাইক রেট এত ভালো ছিল না, ভারতের বিরুদ্ধে। অবশ্য এক্ষেত্রে সেই স্পিনারের ঝুলিতে অন্তত ২৫ উইকেট থাকতেই হবে। তাহলে কী বুঝলেন, ভারতের বিরুদ্ধে বল করা গত ৫০ বছরের সেরা স্পিনার কিনা মইন আলি! হ্যাঁ, স্ট্রাইক রেটের বিচারে।

আরও পড়ুন  জানেন বিরাট কোহলিকে টেস্টে সবথেকে বেশি কোন বোলার আউট করেছেন?

.