WATCH | PM Modi: 'হতেই পারে, হাসুন ভাই'! শুধু ভিডিয়ো দেখুন একবার, গর্ব হবে প্রধানমন্ত্রীর জন্য়

Modi Pep Talk In India Dressing Room After World Cup Final Loss: দেখুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কীভাবে তাতালেন ভারতীয় দলকে। যে ভিডিয়ো দেখলে আপনার গর্ব হবে দেশের প্রধানমন্ত্রীর জন্য়।

Updated By: Nov 21, 2023, 04:28 PM IST
WATCH | PM Modi: 'হতেই পারে, হাসুন ভাই'! শুধু ভিডিয়ো দেখুন একবার, গর্ব হবে প্রধানমন্ত্রীর জন্য়
রোহিতদের হাত ধরে পেপ টক মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫-র পর ২০২৩। ষষ্ঠবারের জন্য় বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ২০ বছর আগের বদলা নিতে পারেনি ভারত। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত খেলেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেবার ফাইনালে ভারত হেরেছিল ১২৫ রানে। রোহিতদের সামনে সুযোগ ছিল মধুর প্রতিশোধ নেওয়ার। তবে বদলায়নি ইতিহাস। আহমেদাবাদে অধরা 'বদলাপুর'। স্বপ্নভঙ্গ, আবার বছর ২০ পর, ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। ১ লক্ষ ৩০ হাজার দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে! শুধু ভারতীয় ক্রিকেটারদেরই নয়, ১৪০ কোটি ভারতবাসীর বুক ভেঙেছে। 

আরও পড়ুন: World Cup 2023: এবার মাঠে গিয়ে খেলা দেখেছেন? অজান্তেই করেছেন বিশ্বরেকর্ড! জেনে নিন গল্পটা

মাঠে বসে রোহিতদের খেলা দেখেছিলেন প্রধানমন্ত্রী মোদীও। অস্ট্রেলিয়ার হাতে তুলে দিয়েছেন বিশ্বকাপও। কিন্তু রোহিতদের ছলছল চোখ দেখে আর নিজেকে ধরে রাখতে পারেননি মোদীও। তিনিও তো এই দেশেরই নাগরিক। খেলা শেষের পর সোজা চলে গেছিলেন রোহিতদের সাজঘরে। রোহিতদের দেন পেপ-টক, ওই করুণ মুখগুলোতেও এনে দিয়েছিলেন এক চিলতে হাসি। মোদীর সঙ্গে ক্রিকেটারদের কথোপকথনের ভিডিয়ো প্রকাশ্য়ে এসেছে। যা দেখলে গর্ব হবে আপনার। 

বিরাট কোহলি ও রোহিত শর্মার হাত ধরে মোদী বলেন, 'আপনারা দশের মধ্য়ে দশ ম্য়াচই জিতেছেন। এতো হতেই থাকে। হাসুন ভাই। দেশ আপনাদের দেখছে। আমি ভেবেছিলাম, আপনাদের সঙ্গে দেখা করব, তাই চলে এলাম।' এরপর মোদী এগিয়ে যান রবীন্দ্র জাদেজার কাছে। মোদী গুজরাতি ভাষায় জাদেজাকে সম্বোধন করে বলেন, 'কেয়া বাবু'! দু'জনেই হেসে ফেলেন এবার। টুর্নামেন্টের সর্বাধিক উইকেট শিকারি (২৪) মহম্মদ শামির কাছে গিয়ে তাঁকে বুকে টেনে বলেন, 'আরে শামি এবার খুব ভালো করেছেন'। এরপর মোদী চলে যান জসপ্রীত বুমরার কাছে। তাঁকে বলেন, 'আপনি গুজরাতি বলতে পারেন তো?' বুমরা হেসে বলেন, 'অল্প অল্প।' মোদী এরপর সাজঘর ছাড়ার আগে সকলকে বলেন, 'আপনারা সকলে খুব ভালো পরিশ্রম করেছেন। ছাড়ুন, হতেই পারে। একে অপরকে উৎসাহ দিন। আপনারা যখন ফ্রি হয়ে দিল্লি আসবেন, তখন আপনাদের সঙ্গে বসব। আমার তরফে সকলের আমন্ত্রণ রইল।'
 
শামি তাঁর এক্স অ্য়াকাউন্টে মোদীর সঙ্গে ছবি শেয়ার করেছেন। জাতীয় দলের তারকা পেসার লেখেন,'দুর্ভাগ্য়বশত গতকাল আমাদের দিন ছিল না। তবে পুরো টুর্নামেন্টে আমাদের সমর্থন করার জন্য় সকল ভারতীয়কে ধন্য়বাদ জানাতে চাই। ধন্য়বাদ প্রধানমন্ত্রী মোদীকে। বিশেষত উনি যেভাবে ড্রেসিংরুমে এসে আমাদের স্পিরিট তুলে ধরলেন। আমরা ঘুরে দাঁড়াবই।' জাদেজাও তাঁর  এক্স অ্য়াকাউন্টে মোদীর সঙ্গে ছবি শেয়ার করেছেন। জাদেজা লিখেছেন, 'অসাধারণ একটা টুর্নামেন্ট খেললাম। তবে গতকাল আমাদের গল্পটা দ্রুত শেষ হয়ে গেল। আমাদের সবার হৃদয় ভেঙেছে। তবে মানুষের সমর্থনই আমাদের এগিয়ে নিয়ে যাবে। তবে আমি বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলব, উনি সাজঘরে এসেছিলেন। এটা ভীষণ স্পেশ্য়াল ছিল। খুবই মোটিভেশন পেয়েছি।' বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নামছে টিম ইন্ডিয়া। শুনে চমকাতেই পারেন। কিন্তু এটাই বাস্তব। আগামী ২৩ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। 

আরও পড়ুন: PM Modi: শামিকে টেনে নিলেন বুকে, সাজঘরে বাকিদের পেপ-টক, হৃদয় জিতলেন নমো

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.