স্টার্কের ম্যাজিক ডেলিভারি, বুঝে ওঠার আগেই ক্লিন বোল্ড বিজয়

স্টার্কের ইনসুইং ডেলিভারি। বিজয় স্ট্রেট ড্রাইভ করতে গিয়ে বোল্ড

Updated By: Dec 15, 2018, 01:27 PM IST
স্টার্কের ম্যাজিক ডেলিভারি, বুঝে ওঠার আগেই ক্লিন বোল্ড বিজয়

নিজস্ব প্রতিনিধি : অস্ট্রেলিয়া ৩২৬। কোহলি নিশ্চয়ই এর পর ভারতীয় ওপেনারদের থেকে বড় ইনিংস আশা করেছিলেন। শুরুতে শক্ত ভিত হলে ইনিংসের ইমারত আকাশছোঁয়া হওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু সেটা হল কোথায়! একই ঘটনার পুনরাবৃত্তি হয়েই চলেছে। ভারতের দুই ওপেনার মুরলী বিজয় ও কে এল রাহুল পারথ টেস্টেও রান পেলেন না। অগত্যা ভরসা সেই বিরাট কোহলি। পুজারাকে সঙ্গে নিয়ে আপাতত অজি বোলারদের আগুনে বোলিং সামলানোর কঠিন কাজটা সামলাচ্ছেন ক্যাপ্টেন নিজেই। তবে ইতিমধ্যে বিজয় ও রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। সুনীল গাওয়াস্করের মতো প্রাক্তন অনেক আগেই দাবি তুলেছিলেন রাহুলকে দল থেকে ছেঁটে ফেলার। পৃথ্বী শ-এর চোট। তাই তাঁর জায়গায় ওপেন করছেন বিজয়। কিন্তু একটানা ব্যর্থ। 

আরো পড়ুন- কুলদীপের জন্মদিন, চায়নাম্যান-এর জন্য চিনা ভাষায় শুভেচ্ছা সচিনের

পারথ টেস্টের প্রথমদিন জসপ্রিত বুমরার একটি ডেলিভারি নিয়ে আলোচনা হয়েছিল। অজি অধিনায়ক টিম পেনকে রীতিমতো বোকা বানিয়েছিলেন তিনি। গতিবিধি বোঝার আগেই বুমরাহর ডেলিভারি পেনের ব্যাট ছুঁয়ে বেরিয়ে যায়। থমকে দাঁড়িয়ে থাকেন অজি অধিনায়ক। বুমরাহ সেই ম্যাজিক ডেলিভারি থেকে উইকেট পাননি। তবে তাঁর দুরন্ত বোলিং নিয়ে চারপাশে বিস্তর চর্চা হয়েছে। এবার বুমরার মতোই ম্যাজিক ডেলিভারি করে গেলেন অজি পেসার মিচেল স্টার্ক। দ্বিতীয় দিনের সকালে তাঁর সেই ডেলিভারি বুঝে ওঠার আগেই ক্লিন বোল্ড বিজয়। পারথে খাতাই খুলতে পারলেন না বিজয়। প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ১১ ও ১৮ রান করেছিলেন বিজয়। টেস্ট শেষে জানা গেল, চোট সারিয়ে এখনও একশো শতাংশ ফিট হতে পারেননি পৃথ্বী। তাই ফের ওপেনিংয়ে বিজয়-রাহুল জুটি। যা কিনা ফের ব্যর্থ।

আরও পড়ুন-  বুমরার ম্যাজিক ডেলিভারি, বোকা বনে গেলেন পেন

স্টার্কের ইনসুইং ডেলিভারি। বিজয় স্ট্রেট ড্রাইভ করতে গিয়ে বোল্ড হলেন। ভারতীয় ইনিংসের তৃতীয় ওভারে স্টার্কের সেই ডেলিভারি ক্রিকেট বিশারদদের প্রশংসা কুড়োল। কেউ আবার বললেন, বিজয়ের টেকনিকে ভুল ছিল। ব্যাট ও প্যাডের মাঝে অনেকটা গ্যাপ রেখেছিলেন বিজয়। তা ছাড়া স্টার্কের লেট সুইং ডেলিভারি বুঝতেও পারেননি তিনি। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত সব মিলিয়ে স্টার্কের ২১৩টি ডেলিভারি খেলেছেন বিজয়। তাতে রান করেছেন মাত্র ৯৩। ছয় বার আউট হয়েছেন স্টার্কের বলে। এখন দেখার, তৃতীয় টেস্টের আগে পৃথ্বী সুস্থ হয়ে ওঠেন কি না। তা হলে কিন্তু বিজয়ের দল থেকে বাদ পড়া একরকম নিশ্চিত। ভারত আপাতত তিন উইকেট হারিয়ে ধুঁকছে। চেতশ্বর পুজারা আউট ২৪ রানে।

.