'সোনা' দেবেন দিদির বিয়েতে! কথা রেখেছেন মীরাবাঈ

বিশ্ব ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের জন্য মীরাবাই যখন মার্কিন যুক্তর পাড়ি দিচ্ছিলেন, তখন সামনেই দিদির বিয়ে। বিয়েতে থাকতে পারবে না জেনে কথা বলা বন্ধ করে দিয়েছিলেন দিদি। ভীষণ রাগ করেছিলেন মা-বাবাও।

Updated By: Dec 1, 2017, 05:02 PM IST
'সোনা' দেবেন দিদির বিয়েতে! কথা রেখেছেন মীরাবাঈ

নিজস্ব প্রতিবেদন:  কথা দিয়েছিলেন, দিদি-র বিয়েতে এমন উপহার দেবেন, শুধু পরিবার নয়, গোটা গ্রাম গর্ব করবে। তিনি কথা রেখেছেন। দিদির জন্য সোনা এনেছেন বিশ্ব ভারোত্তোলনে ৪৮ কিলোগ্রাম বিভাগে চ্যাম্পিয়ন মীরাবাই চানু। মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত বিশ্ব ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ ২০১৭-তে ৪৮ কেজি মহিলা বিভাগে সোনা পান ২৩ বছরের মীরাবাই।

আরও পড়ুন- দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ড এই প্রোটিয়া ব্যাটসম্যানের

বিশ্ব ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের জন্য মীরাবাই যখন মার্কিন যুক্তর পাড়ি দিচ্ছিলেন, তখন সামনেই দিদির বিয়ে। বিয়েতে থাকতে পারবে না জেনে কথা বলা বন্ধ করে দিয়েছিলেন দিদি। ভীষণ রাগ করেছিলেন মা-বাবাও। মীরার এই সিদ্ধান্তকে মেনে নিতে পারেননি তাঁরা। বোনের বিয়েতে থাকতে না পারার দুঃখ তো তাঁর ছিলই, কিন্তু পরিবারকে সান্ত্বনা দিয়েছিলেন- দিদির বিয়ের জন্য সবচেয়ে বড় উপহারটা এনে দেবেন। মণিপুরীর এই মেয়ে কথা রেখেছেন। কথা রাখতে পেয়ে তৃপ্ত মীরা নিজেও।

আরও পড়ুন- বিশ্বকাপের সেমিফাইনালে সচিন আউট ছিল, কেন দিল না আজও জানিনা, বললেন আজমল

তবে, আজ শুধু তার পরিবার বা গ্রাম নয় গোটা দেশের গর্ব হয়ে উঠেছে মীরাবাই। কেনই বা হবেন না! ২১ বছর পর দেশে জন্য সোনা এনে দিলেন সাইখম মীরাবাই চানু।

.