Watch | Lionel Messi: ওচোয়াদের জার্সি ফেলে পায়ে মাড়ালেন মেসি! 'ভক্তের ভগবান' এখন মেক্সিকোর 'শয়তান'

 Lionel Messi: লিওনেল মেসি মেক্সিকোর জার্সি পায়ে ফেলে মাড়িয়েছেন! এই অভিযোগেই তোলপাড় নেটদুনিয়া। মেক্সিকানরা ফুঁসছেন ক্ষোভে!

Updated By: Nov 28, 2022, 03:47 PM IST
Watch | Lionel Messi: ওচোয়াদের জার্সি ফেলে পায়ে মাড়ালেন মেসি! 'ভক্তের ভগবান' এখন মেক্সিকোর 'শয়তান'
এ কোন এলএম টেন!

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: লিওনেল মেসি (Lionel Messi)। যাঁর কোনও বিশেষণের পরিচয় নেই। তিনি 'ভক্তের ভগবান'? ফুটবল এবং পরিবার। এর বাইরে কিছুই বোঝেন না তিনি। যেখানে বিশ্বের তাবড় ফুটবলাররা বেহিসাবি ও অনিয়মিত ও অত্যন্ত রঙিন জীবনযাপনের জন্য প্রায়ই খবরে আসেন, সেখানে মেসি খবরে আসেন শুধুই অসাধারণ ফুটবল খেলে। এক দশকেরও বেশি সময় ধরে এটাই চলে আসছে। কিন্তু এহেন মেসি চূড়ান্ত সমালোচনার মুখে পড়লেন চলতি কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022)। মেক্সিকোর বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে অসাধারণ গোল করেন এবং করানও মেসি। স্বভাবতই দলকে বিশ্বকাপ অভিযানে টিকিয়ে রাখতে পেরে বাঁধনহারা উচ্ছ্বাসে ভেঙে পড়েন ক্যাপ্টেন আর্জেন্টিনা। ড্রেসিংরুমে গিয়ে নাচে-গানে সেলিব্রেট করেন ডি মারিয়াদের সঙ্গে। আর এই উচ্ছ্বাসে ভেসে গিয়েই মেসি এমন এক কাজ করলেন, যার জন্য 'ভক্তের ভগবান' হয়ে গেলেন মেক্সিকোর 'শয়তান'। 

মেক্সিকো ম্যাচের পর মেসির ড্রেসিংরুম সেলিব্রেশন নিয়ে একাধিক ছবি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে যে, মেসি  ওচোয়াদের জার্সি ফেলে পায়ে মাড়াচ্ছেন মেসি। যদিও কোনও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। সবই নেটদুনিয়ায় ঘুরছে। মেসির এই কাণ্ড দেখে মেক্সিকোর বিশ্বচ্যাম্পিয়ন বক্সার ক্যানসেলো আলভারেজ ট্যুইট করে জানিয়েছেন যে, মেসি একটু বাড়াবাড়িই করে ফেলেছেন।

আরও পড়ুনWatch | Lionel Messi | Bangladesh: মেসির গোলে বাংলাদেশি ফ্যানদের বাঁধনহারা উচ্ছ্বাস! ভিডিয়ো শেয়ার করল ফিফা

ইংরেজিতে অত্যন্ত জনপ্রিয় একটি প্রবাদ আছে। বলা হয় 'Cometh the hour, cometh the man'। বাংলায় যার ভাবানুবাদ করলে দাঁড়ায়, কঠিন পরিস্থিতিতে কোনও একজন উত্তীর্ণ হন, যিনি সবটা বদলে দেন। মেসির জন্য এই আপ্তবাক্য প্রযোজ্য। একেবারে খাদের কিনারায় দাঁড়ানো আর্জেন্টিনাকে শুধুই টেনে তুললেন না, দেখালেন পাহাড় ডিঙানোর স্বপ্নও। যে লুসেল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ১-২ হেরে, আর্জেন্টিনা বিশ্বকাপের অভিযান শুরু করেছিল, সেই অঘটনের লুসেলেই গত শনিবার দুরন্ত প্রত্যাবর্তন করল মেসিরআর্জেন্টিনা।মেক্সিকোকে ২-০ গোলে উড়িয়ে, নক-আউটের রাস্তায় অনেকটাই এগিয়ে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। ৬৪ মিনিটে মেসির অসাধারণ প্লেসিংয়ে দুরন্ত গোল দেখে যেমন, সকলেই বলে উঠলেন 'মেসি ম্যাজিক', তেমনই ৮৭ মিনিটে এনজো ফার্নান্ডেজের গোল দেখে চোখ কপালে উঠল। মেসির পাস থেকে দু'জন ডিফেন্ডারকে কাটিয়ে টপ কর্নার দিয়ে যে, গোল এনজো করলেন, তা মনে রাখবে ফুটবলবিশ্ব। ওচোয়ার মতো মহাতারকা গোলরক্ষকও কিছু করতে পারেননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.