Ballon d’Or: Ronaldo-র সঙ্গে ব্যবধান বাড়িয়ে সপ্তম শিরোপা ঘরে তুললেন Messi

মেসি ৬১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে শেষ করেন

Updated By: Nov 30, 2021, 04:16 PM IST
Ballon d’Or: Ronaldo-র সঙ্গে ব্যবধান বাড়িয়ে সপ্তম শিরোপা ঘরে তুললেন Messi
সপ্তম ব্যালন ডি’অর জিতে লিওনেল মেসি । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আর্জেন্টিনার ফুটবল দলের অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) তার সপ্তম ব্যালন ডি'অর (Ballon d’Or) জিতেছেন সোমবার। ৩৪ বছর বয়সী মেসি ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ এবং ২০২১ সালে ব্যালন ডি'অর জিতেছেন।

 

মেসির জয়ের রাতে, দ্বিতীয় স্থানে ছিলেন বায়ার্ন মিউনিখের তারকা রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) এবং তৃতীয় স্থানে ছিলেন চেলসি ফুটবল ক্লাবের তারকা জর্জিনহো (Jorginho)।  রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) টুইট করে অভিনন্দন জানিয়েছেন লিওনেল মেসি এবং আলেজিয়া পুতেয়াকে (Alexia Putellas)। এছাড়াও সকল মনোনীত খেলোয়াড়কেই তিনি অভিনন্দন জানিয়েছেন। লেওয়ানডস্কি নিজে বর্ষসেরা স্ট্রাইকার পুরস্কার জিতেছেন। এই পুরষ্কার জেতার পিছনে শক্তিশালী দল এবং তার পিছনে অনুগত ভক্তদের অবদানকে কুর্নিশ জানিয়েছেন তিনি। 

 

পিএসজির (PSG) জিয়ানলুইজি দোনারুমা বছরের সেরা গোলরক্ষকের জন্য ইয়াসিন ট্রফি (Yashin Trophy) জিতেছেন। বার্সেলোনার (Barcelona) পেদ্রি গঞ্জালেজ (Pedri Gonzalez) সেরা তরুণ খেলোয়াড় হিসেবে কোপা ট্রফি (Kopa Trophy) জিতেছেন। মহিলাদের ব্যালন ডি'অর জিতেছেন বার্সেলোনার (Barcelona) আলেজিয়া পুতেয়া (Alexia Putellas)। 

আরও পড়ুন: The Ashes: প্রাণে বাঁচলেন Joe Root-এর দলের এই ক্রিকেটার! কে তিনি?

প্যারিসের (Paris) থিয়েটার ডু চ্যাটেলেটে (Theatre du Chatelet) ব্যালন ডি'অর অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানে মেসি জানান, "আমি এখানে এসে খুব খুশি, নতুন ট্রফির জন্য লড়াই চালিয়ে যেতে পেরে খুশি। তিনি আরও বলেন, "আমি জানি না আমার আর কত বছর রয়েছে, তবে আমি আরও অনেক বছর আশা করছি। আমি বার্সেলোনার প্রাক্তন সতীর্থ এবং আর্জেন্টিনায় আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই।"

 

মেসি ৬১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে শেষ করেন। তাঁর পরেই বায়ার্ন মিউনিখ এবং পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি শেষ করেছে ৫৮০ পয়েন্টে।  মেসি বলেন, "আমি রবার্টকে বলতে চাই যে এটি আপনার প্রতিদ্বন্দ্বী হওয়া একটি সম্মানের বিষয়, এবং সবাই বলবে যে আপনি গত বছর এটি জয়ের যোগ্য ছিলেন"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.