Lionel Messi: মেসিই আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট! ভোটে পিছনে ফেললেন দেশের সকল রাজনীতিবিদদের

Lionel Messi to become argentinas next president: লিওনেল মেসির পিংক হাউজে বসা শুধু সময়ের অপেক্ষা! এমনটাই বলছে সাম্প্রতিক সমীক্ষা। মেসিকেই দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে চাইছেন সিংহভাগ আর্জেন্টাইন। এমনটাই বলছে সমীক্ষার রিপোর্ট। 

Updated By: Dec 29, 2022, 03:11 PM IST
Lionel Messi: মেসিই আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট! ভোটে পিছনে ফেললেন দেশের সকল রাজনীতিবিদদের
মেসিই কি হচ্ছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ আমেরিকার দ্বিতীয় সর্ববৃহৎ দেশ আর্জেন্টিনা (Argentina)। সেখানে সাড়ে চার কোটির বেশি কিছু মানুষের বাস। নীল-সাদা দেশের বর্তমান প্রেসিডেন্টের নাম অ্যালবার্টো ফার্নান্ডেজ (Alberto Fernandez)। আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট কে হবেন? তা এখনই বলা সম্ভব নয়। তবে ফুটবলপাগল দেশের অধিকাংশ মানুষই এখনই চাইছেন যে, তাঁদের ক্যাপ্টেন আর্জেন্টিনা লিওনেল মেসিই (Lionel Messi) হোক পরের প্রেসিডেন্ট। সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে এমনই এক রিপোর্ট। স্প্য়ানিশ পত্রিকা মার্কা সেই প্রতিবেদন প্রকাশ করেছে। কাসা রোসাডা ওরফে পিংক হাউজে মেসিকে দেখতে চান ৪৩.৭ শতাংশ মানুষ। ৩৭.৮ শতাংশ মানুষ মেসিকে দেশের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছেন না। অনান্য ১৭.৫ শতাংশ মানুষ বলেছেন যে, লিও দখল নিক পিংক হাউজের। ০.৯ শতাংশ মানুষ হয় মতামত দেননি, নয় নিশ্চিত নন। আর্জেন্টিনার মার্কেটিং কনসালটেন্ট সংস্থা গিয়াকোব অ্যান্ড অ্যাসোসিয়াদোস এই সমীক্ষা চালিয়েছে।

মেসি সকল রাজনীতিবিদদের পিছনে ফেলে দিয়েছেন। মেসি ৩৬.৭ শতাংশ ভোট পেয়েছেন। এরপর রয়েছেন জ্যাভিয়ার মিলেই (১২.০ শতাংশ), ক্রিস্টিয়ানা কির্চনার (১১.৩ শতাংশ), প্যাট্রিসিয়া বুলরিচ (৮.৮ শতাংশ), মরিসিও ম্যাকরি (৬.৯ শতাংশ)। ঘটনাচক্রে আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্ট ম্যাকরিও কিন্তু চান মেসিই বসুক মসনদে। বিশ্বকাপ চলাকালীন এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'আমরা সবাই ওকে প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করব। সব চেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল দলটা ভীষণ উপভোগ করছে এই বিশ্বকাপ। টিমের পরিবেশ ভালো। এর কৃতিত্ব স্কালোনির প্রাপ্য। দলের কোচিং স্টাফরা দারুণ। আর্জেন্টিনার ভক্তরাই বিশ্বকাপে বুঁদ। আমি সবসময় বলেছি, পাঁচ-ছয়টি দল সেরা। বাকিরাও সলিড। যে কোনও কিছু ঘটতে পারে। ফ্রান্স এবং ব্রাজিল এগিয়ে থাকলেও, আমি বলব ওঠা-পড়া কিন্তু থাকবেই। যেই জিতবে ভাগ্য কিছুটা হলেও তার সহায় হবে। আর্জেন্টিনা কিন্তু এখনও ভাগ্যের সাহায্য পায়নি। দেখলে গেলে পোল্যান্ড কিন্তু ভাগ্যের সাহায্য পেয়েছে ফ্রান্সের বিরুদ্ধে। মেসি তো আছেই। ও শুধুই বিশ্বের সেরা ফুটবলার নয়, দোহার ৮০ শতাংশ মানুষ চায় মেসিই হোক বিশ্বচ্যাম্পিয়ন।'

আরও পড়ুন: Mukesh Ambani On Lionel Messi: মুকেশ আম্বানির চোখে মেসি যেন মহাভারতের অর্জুন!

২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানি ১-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে চতুর্থবারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল।কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। লুসেল স্টেডিয়ামে মহাকাব্যিক ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। মেসি ম্য়াজিকে মোহিত সারা বিশ্ব। বিশ্বজয়ী আর্জেন্টিনা দেশে ফিরে আবেগের সুনামিতে ভেসে গিয়েছিল।জন সুনামির মধ্যে দিয়েই মেসিদের হুডখোলা বাস এগিয়ে যায়। আর্জেন্টিনায় রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হয়েছিল। মেসিদের ঝলক পাওয়ার জন্য লাখো লাখো মানুষ উদ্বেল হয়ে গিয়েছিলেন। এটাই স্বাভাবিক।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.