Ishan Kishan​, IND vs SA: 'আমার মতো এত দ্রুত কেউ ছয় মারতেও পারে না'! নিজের প্রশংসায় পঞ্চমুখ ঈশান

ঘরের মাঠে ম্যাচ জেতানো অসাধারণ ইনিংস খেললেন ঈশান কিশান। পাশাপাশি ম্যাচের পর নিজের প্রশংসা নিজেই করলেন তিনি।

Updated By: Oct 10, 2022, 02:48 PM IST
Ishan Kishan​, IND vs SA: 'আমার মতো এত দ্রুত কেউ ছয় মারতেও পারে না'! নিজের প্রশংসায় পঞ্চমুখ ঈশান
সাফ কথা ঈশানের! ছবি সৌজন্যে: বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (South Africa tour of India) দুরন্ত ভাবে প্রত্যাবর্তন করেছে ভারত। প্রথম ম্যাচ হেরে সিরিজে পিছিয়ে পড়া শিখর ধাওয়ান অ্যান্ড কোং (Shikhar Dhawan) গত রবিবার রাঁচিতে দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজ ১-১ করল। দক্ষিণ আফ্রিকার ২৭৮ রান তাড়া করতে নেমে ভারত তিন উইকেট হারিয়ে ম্যাচ বার করে দেয় অনায়াসে। রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে (JSCA International Stadium Complex, Ranchi) ব্যাট হাতে ঝলসেছেন শ্রেয়স আইয়ার (১১১ বলে অপরাজিত ১১৩) ও ঈশান কিশান (Ishan Kishan)। ঘরের ছেলে মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মাঠে রেখে এসেছেন। তবে ১১৬ মিনিট তিনি ক্রিজে তাণ্ডব চালিয়েছেন। ৮৪ বলে ৯৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন ১১০.৭১-এর স্ট্রাইক রেটে। হাঁকিয়েছেন ৪টি চার ও ৭টি ছয়। ম্য়াচের পর নিজের প্রশংসা নিজেই করলেন ঈশান। সাফ বলে দিলেন যে, তাঁর মতো এত দ্রুত কেউ ছয় মারতে পারে না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

ম্যাচের পর ঈশান বলেন, 'দেখুন আমি আইপিএলে যখন ৯৯ রানে আউট হয়েছিলাম, তখন দুই বলে পাঁচ রান বাকি ছিল জেতার জন্য। আমি যদি স্ট্রাইক রোটেট করার কথা ভাবতাম তাহলে জেতা মুশকিল হয়ে যেতে। দেখুন কিছু প্লেয়ারের শক্তিই হচ্ছে স্ট্রাইক রোটেট করা। কারোর ছয় মারা। আমার মতো কেউ এত দ্রুত ছয় মারতেও পারে না। কারোর ছয় মারার শক্তি থাকলে, সে ছয় মারুক। স্ট্রাইক রোটেট করার জন্যই রোটেট করতে হবে, এমনটা তো নয়। কিন্তু হ্যাঁ এমন কিছু ইনিংস আছে, যখন স্ট্রাইক রোটেট করা দরকার হয়ে পড়ে। কারণ অন্য প্রান্তের উইকেট পড়ে যায়। আমি ছয় মারার প্র্যাকটিস করি। আবারও বলব যে, ছয় মারতে পারলে রোটেট করার দরকার নেই। ছয় মেরে দাও। সাত রানের জন্য সেঞ্চুরি পাইনি ঠিকই। আমি সিঙ্গলস নিয়ে সেঞ্চুরির জন্য ঝাঁপাতে পারতাম। কিন্তু আমি কখনও আমার জন্য খেলি না। যদি ব্যক্তিগত রানের কথা ভাবি, তাহলে দেশকে প্রতিনিধিত্ব করার সময়ে ফ্যানদের হতাশ করছি।' ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে হবে আগামী মঙ্গলবার। দেশের রাজধানী নয়াদিল্লিতে যে ম্যাচ জিতবে, সিরিজ হবে তার। তিন ম্যাচের টি-২০ সিরিজ প্রোটিয়া বাহিনী ২-১ হেরেছে। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

.