Asia Cup 2023: ট্রফি হাতে ছবি রোহিতদের সঙ্গে! কে এই 'মিস্ট্রি ম্যান'? সচিন-দ্রাবিড়ের খুব পছন্দের

Meet mystery man who lifted Asia Cup 2023 trophy with Team India: এশিয়া কাপে ট্রফি হাতে রোহিতদের সঙ্গে এক ব্যক্তির মুখ ভাইরাল হয়েছিল। অনেকেরই প্রশ্ন ছিল যে, কে এই ব্য়ক্তি! কী তাঁর পরিচয়। এই প্রতিবেদনে রইল তাঁরই পরিচয়।

Updated By: Sep 19, 2023, 04:25 PM IST
Asia Cup 2023: ট্রফি হাতে ছবি রোহিতদের সঙ্গে! কে এই 'মিস্ট্রি ম্যান'? সচিন-দ্রাবিড়ের খুব পছন্দের
'মিস্ট্রি ম্য়ান'কে ঘিরে সকলেরই প্রশ্ন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপ হাতে (Asia Cup 2023) রোহিত শর্মাদের (Rohit Sharma) সঙ্গে এক মঞ্চে দাঁড়িয়ে ছিলেন তিনি। গত রবিবার টিম ইন্ডিয়ার এই 'মিস্ট্রি ম্যান'কে ঘিরে অনেকেরই প্রশ্ন জেগেছিল। কে ইনি? কী পরিচয়? কীভাবে ভারতীয় দলে শামিল হয়ে গেলেন, তাও আবার পুরস্কার মঞ্চে! ইনি আর কেউ নন, ভারতের থ্রোডাউন বিশেষজ্ঞ (Team India's throwdown expert) রাঘবেন্দ্র (Raghavendraa) ওরফে রঘু (Raghu)। 

আরও পড়ুন: Team India: 'কোনও দরকার নেই', ভুল ঢাকতে গিয়ে ভারতের জোড়া ভুল! ভাজ্জির অশনি সংকেত

রঘুর ভারতীয় দলে পা রাখা সেই ২০১১-১২ অস্ট্রেলিয়া সফরের সময়ে। তাঁর ভূমিকাই হচ্ছে থ্রোডাউন দেওয়া। ২০১৪ সালে ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যান রঘু। তারপর থেকে রবি শাস্ত্রী (Ravi Shastri) ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) দলের অবিচ্ছেদ্য় অঙ্গ। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রঘুকে দেখে মোহিত হয়েছিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও দ্রাবিড়। তাঁদের সুপারিশেই রঘুর ভারতীয় দলের সঙ্গে কাজ করার স্বপ্নপূরণ হয়। রঘুকে দলের সকলে অত্যন্ত ভালোবাসেন। টিমে তাঁর গ্রহণযোগ্য়তা প্রশ্নাতীত। ২০১৮ সালে রঘুর ছবি ট্যুইট করে হরভজন লিখেছিলেন যে, জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ, সব কাজই হাসি মুখে করে দেন রঘু। কিংবদন্তি স্পিনার শুভেচ্ছাও জানিয়ে ছিলেন রঘুকে।

গত রবিবার শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে, এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-শ্রীলঙ্কা। বল হাতে আগুনে পারফরম্য়ান্সে হৃদয় জিতেছিলেন মহম্মদ সিরাজ। মেডেন-সহ সাত ওভার বল করে তুলে নিয়েছেন একাই ছয় উইকেট। খরচ করেছিলেন মাত্র ২১ রান। এক ওভারেই তুলে নিয়েছিলেন চার উইকেট। সিরাজের নিঁখুত লাইন-লেন্থ ও সুইংয়ের মিশেলে হামাগুড়ি দিয়েছে শ্রীলঙ্কার টপ থেকে মিডল অর্ডার। পাথুম নিশঙ্কা (২), সাদিরা সামারাউইকরামা (০), চরিথ আশালঙ্কা (০), ধনঞ্জয় ডি সিলভা (৪) ও দাসুন শনাকারা (০) সিরাজের শিকার হন।

সিরাজের ছয় উইকেটের দাপটে দাসুন অ্যান্ড কোং গুটিয়ে যায় মাত্র ৫০ রানে। ভারতের বিরুদ্ধে পঞ্চাশ ওভারের ফরম্যাটে এটাই শ্রীলঙ্কার সর্বনিম্ন স্কোর। পুরো ১৬ ওভারও খেলতে পারেনি গতবারের চ্যাম্পিয়ন দল। তার আগেই সব শেষ হয়ে গেল। এশিয়া কাপের সর্বনিম্ন রান তাড়া করতে নেমেছিলেন ঈশান কিশান (২৩) ও শুভমন গিল (২৭)। ১০ উইকেটে তাঁরা ম্যাচ বার করে নেন মাত্র ৬.১ ওভারে। বলের বিচারে (২৬৩ বল হাতে রেখে) রান তাড়া করতে নেমে ভারতের সবচেয়ে বড় জয় আসে। এরপরই ট্রফি হাতে রঘুর ছবি ভাইরাল হয়।

আরও পড়ুন: ICC World Cup 2023: কাপযুদ্ধের আগেই একাধিক ক্রিকেটারের চোট! রোহিত কারণ জানিয়ে ফুঁসছেন এবার

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.