ডোপ টেস্টে ফেল মাশা, নিষিদ্ধ ড্রাগ নেওয়ার কথা স্বীকার রাশিয়ান টেনিস তারকার

Updated By: Mar 8, 2016, 09:10 AM IST
ডোপ টেস্টে ফেল মাশা, নিষিদ্ধ ড্রাগ নেওয়ার কথা স্বীকার রাশিয়ান টেনিস তারকার

 

ওয়েব ডেস্ক: ডোপ টেস্টে ফেল ৫ বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী ২৮ বছর বয়সী রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভা। অস্ট্রেলিয়ান ওপেনের আগে ডোপ পরীক্ষায় ফেল বর্তমান সময়ের শীর্ষ বাছাই টেনিস তারকা মাশা। ১০ বছর ধরে মেলডোনিয়াম ড্রাগ নিতেন মারিয়া, সাংবাদিক সাক্ষাৎকারে নিজেই তা স্বীকার করে নিলেন।

"ডোপ পরীক্ষায় আমি ফেল করেছি। এর সমস্ত দায় দায়িত্ব কেবল আমার। আমি একটি মারাত্মক ভুল করে ফেলেছি। আমি আমার ফ্যানদের আঘাত করতে চাইনি। আমি ৪ বছর বয়স থেকে টেনিস খেলি। খুব ভালবাসি টেনিসকে। আমি জানি এরপর আমাকে যে দিনগুলি দেখতে হবে তা সুখকর নয়। আমি এইভাবে আমার টেনিস কেরিয়ার শেষ করতে চাই না। আমাকে আরও একবার সুযোগ দেওয়া হোক", ডোপ টেস্টে ফেল করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন টেনিস তারকা মারিয়া শারাপোভা।

আমেরিকার লস অ্যাঞ্জেলেসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ১০ বছর ধরে ড্রাগ নেওয়ার কথা স্বীকার করেন রাশিয়ান টেনিস তারকা। ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং অ্যাজেন্সি ২০১৬ সালে মারিয়া শারপোভাকে ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে। টেনিস কোর্টে তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (ITF)। ১২ মার্চ থেকে লাগু হবে এই সাসপেনশন।

শারাপোভার কীর্তি
২০০৪ উইম্বল্ডন জয়।
২০০৬ ইউএস ওপেন জয়।
২০০৮ অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন।
২০১২ ফেঞ্চ ওপেন বিজয়ী।
২০১৪ আবারও ফ্রেঞ্চ খেতাব জয়।

এখন মারিয়া শারপোভার বিশ্ব র‍্যাংঙ্কিং ৭। একসময় বিশ্বের এক নম্বর টেনিস তারকা ছিলেন এই রাশিয়ান খেলোয়াড়। 

.