মারাদোনার মৃত্যু কি চিকিৎসার গাফিলতির জন্যই হয়েছে? তোলপাড় ফুটবল দুনিয়া

কোর্টের তরফে জানানো হয়েছে যে এখনও পর্যন্ত যা সাক্ষ্যপ্রমাণ পাওয়া গেছে তার ভিত্তিতে লুকের বাড়ি তল্লাশি চালানো হয়েছে ।

Updated By: Nov 30, 2020, 12:04 PM IST
মারাদোনার মৃত্যু কি চিকিৎসার গাফিলতির জন্যই হয়েছে? তোলপাড় ফুটবল দুনিয়া

নিজস্ব প্রতিবেদন: দিয়েগো মারাদোনার মৃত্যু কি চিকিৎসার গাফিলতির জন্যই হয়েছে? এই প্রশ্নে আপাতত তোলপাড় ফুটবল দুনিয়া। সন্দেহের আঙুল তাঁর ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডে লুকের দিকে। মারাদোনার তিন কন্যা ও পরিবারের তরফে চিকিৎসায় গাফিলতির আভিযোগ জানানো হয়। এই অভিযোগের ভিত্তিতে রবিবার লুকের বাড়ি ও হাসপাতালে হানা দেয় পুলিশ। লুকে এই অভিযোগ অস্বীকার করেছেন এবং তাঁর দাবি যে কেউ তাকে ফাঁসানোর চেষ্টা করছে।

গত ২৫শে নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ঘুমের মধ্যেই মৃত্যু হয় মারাদোনার। তার কিছুদিন আগেই মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। কিন্তু অস্ত্রোপচারের মাত্র ৮ দিনের মাথায় কেন তাকে ছেড়ে দেওয়া হল প্রশ্ন উঠছে তা নিয়েও। 
মারাদোনার আইনজীবি মারিয়াস মোরলা পূর্ণ তদন্তের দাবি করেছেন। মোরলা টুইটে প্রশ্ন করেন যে অ্যাম্বুলেন্সের আসতে ৩০ মিনিট সময় কেন লাগল? তাঁর মতে ওই মুহুর্তে এই ঘটনা একটি বড় অপরাধের সামিল। মারাদোনার মেয়েরা জানতে চেয়েছেন কি কি ওষুধ তাদের প্রবাদপ্রতিম বাবাকে দেওয়া হচ্ছিল।

 মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক জানান যে তিনি মারাদোনাকে বাঁচাতে সবরকমভাবে চেষ্টা করেছেন। পুলিশ তাঁর বাড়িতে আসায় তিনি যে রীতিমতো অবাক হয়েছেন তাও জানান লুকে। কোর্টের তরফে জানানো হয়েছে যে এখনও পর্যন্ত যা সাক্ষ্যপ্রমাণ পাওয়া গেছে তার ভিত্তিতে লুকের বাড়ি তল্লাশি চালানো হয়েছে কিন্তু সেই সাক্ষ্যপ্রমাণগুলি ঠিক কি তা জানানো হয়নি। সূত্রের খবর, খুব শীঘ্রই লুকেকে জেরা করবে পুলিশ।

.