EXPLAINED | Manu Bhaker | Paris Olympics 2024: জিতেছেন জোড়া পদক, সব ইভেন্টও শেষ, দেশে না ফিরে কেন প্যারিসেই মনু?

Manu Bhaker Has Been Choosen As India's flag bearer for closing ceremony at Paris Olympic 2024: অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান ঝলসাবেন মনু ভাকের। ঘোষণা করলেন নিজেই।

Updated By: Aug 6, 2024, 06:58 PM IST
EXPLAINED | Manu Bhaker | Paris Olympics 2024: জিতেছেন জোড়া পদক, সব ইভেন্টও শেষ, দেশে না ফিরে কেন প্যারিসেই মনু?
দারুণ সম্মান পেলেন মনু ভাকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) আগুনে পারফর্ম করে সব আলো একাই কেড়ে নিয়েছিলেন শ্য়ুটার মনু ভাকের (Manu Bhaker)। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্য়ক্তিগত দক্ষতায় ব্রোঞ্জ জেতার পাশাপাশি, তিনি ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছেন সরবজ্যোত সিংয়ের সঙ্গে (Manu Bhaker And Sarabjot Singh)। তবে ২৫ মিটার পিস্তলের ফাইনালে তাঁর অল্পের জন্য় পদক ছাড়া হয়।

আরও পড়ুন: জিতলেই শ্রীজেশ-হরমনপ্রীতদের রুপো নিশ্চিত, আজ কখন কোথায় কীভাবে দেখবেন ম্যাচ!

প্রথম ভারতীয় হিসেবে এক অলিম্পিক্সে জোড়া পদক পেলেন মনু। পিভি সিন্ধুর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে জোড়া অলিম্পিক্স পদক জিতলেন তিনি। স্বাধীন ভারতে এই নজির আর কোনও ক্রীড়াবিদের নেই। ১৯০০ সালে নর্মান প্রিচার্ড অ্যাথলেটিক্সে ২টি রুপো জিতেছিলেন। তাঁর ইভেন্ট ছিল ২০০ মিটার স্প্রিন্ট ও ২০০ মিটার হার্ডল। মনুর জোড়া পদকই বন্দুক চালিয়ে।  'শ্য়ুটিং রানি'র জন্য় গর্বিত ভারত। এখন প্রশ্ন মনুর যখন সব ইভেন্ট শেষ তাহলে তিনি কেন দেশে না ফিরে প্যারিসেই থেকে গেলেন।

মনুকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে মনু হচ্ছেন দেশের পতাকাবাহক। এক্স হ্য়ান্ডেলে এই বিষয়ে জানিয়ে মনু লিখেছেন, 'প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হিসাবে থাকতে পারা বিরাট সম্মানের। হাতে তেরঙা নিয়ে অসামান্য ভারতীয় দলকে নেতৃত্ব দেব। যা লক্ষ লক্ষ মানুষ বিশ্বজুড়ে দেখবেন। এই সুযোগের জন্য় আমি কৃতজ্ঞ এবং আজীবন যা আমি মনে লালন করব। আমাকে এই সম্মানের যোগ্য বিবেচনা করার জন্য আমি আইওএ-র কাছে কৃতজ্ঞ, এবং আমি অত্যন্ত গর্বের সঙ্গে ভারতীয় পতাকা উত্তোলনের জন্য মুখিয়ে আছি। জয় হিন্দ!'  পিভি সিন্ধু এবং শরথ কমল অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে নেশনস প্যারেডে ভারতের নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন: একসময়ে ছিলেন বোলারদের ত্রাস, আজ হাঁটতেও পারেন না, সচিনের প্রাণের বন্ধুর কী হল!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.