এক বছর পর জাতীয় দলে মনোজ তিওয়ারি

গত বছর জুনে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন। তারপর দীর্ঘ এক বছরের অপেক্ষা। আজিঙ্কা রাহানে, আম্বাতি রায়াড়ুদের ফর্ম তাঁকে জাতীয় দলের সংসার থেকে দূরে ঠেলে দিয়েছে। বিশ্বকাপে প্রাথমিক ৩০ জনের দলে ছিলেন। কিন্তু ওই পর্যন্তই। কিন্তু শেষ অবধি শিঁকে ছিড়ল।

Updated By: Jun 29, 2015, 03:44 PM IST
এক বছর পর জাতীয় দলে মনোজ তিওয়ারি

ওয়েব ডেস্ক: গত বছর জুনে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন। তারপর দীর্ঘ এক বছরের অপেক্ষা। আজিঙ্কা রাহানে, আম্বাতি রায়াড়ুদের ফর্ম তাঁকে জাতীয় দলের সংসার থেকে দূরে ঠেলে দিয়েছে। বিশ্বকাপে প্রাথমিক ৩০ জনের দলে ছিলেন। কিন্তু ওই পর্যন্তই। কিন্তু শেষ অবধি শিঁকে ছিড়ল।

ধোনি, কোহলি, রায়নাদের বিশ্রাম দেওয়ায় ফের জাতীয় দলের জার্সি ফিরে পেলেন হাওড়ার এই ক্রিকেটার। জাতীয় দলে নিয়মিত সদস্য হতে গেলে জিম্বাবোয়ে সফরে এখন প্রচুর রান করতে হবে মনোজকে। তবে শুধু রান নয় মনোজ চান অলরাউন্ডার হিসাবে দলে জায়গা পেতে।

জাতয়ী দলের জার্সিতে মনোজ মোট ৯টা ওয়ানডে খেলেছেন। ২০০১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরানও করেছিলেন। কিন্তু এরপর চোট আর অন্য ক্রিকেটারদের পারফরম্যান্স মনোজকে জাতীয় দল থেকে দূরে সরিয়ে দেয়।

মনোজের পাশাপাশি জাতীয় সুযোগ পেলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স করা মণীশ পান্ডেও।  

জিম্বাবোয়ের সফরে ১৫ জনের ভারতীয় দল- আজিঙ্কা রাহানে (অধিনায়ক), মুরলী বিজয়, আম্বাতি রায়ডু, মনোজ তিওয়ারি, কেদার যাদব, রবিন উত্থাপা, মণীশ পান্ডে, হরভজন সিং, অক্ষর প্যাটেল, কর্ণ শর্মা, ধওয়াল কুলকার্নি, স্টুয়ার্ট বিনি, ভুবনেশ্বর কুমার, মোহিত শর্মা, সন্দীপ শর্মা।

.