করোনা পরবর্তী ক্রিকেটে বলে চুমু নয়! মালিঙ্গাকে মনে করিয়ে দিলেন সচিন

লালা বা থুতুর মাধ্য়মে জীবানু বা ভাইরাসের সংক্রমণ হতে পারে। তাই করোনা পরবর্তী সময়ে আইসিসি বলে থুতু বা লালা ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 24, 2020, 06:54 PM IST
করোনা পরবর্তী ক্রিকেটে বলে চুমু নয়! মালিঙ্গাকে মনে করিয়ে দিলেন সচিন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার দিকে নজর দিয়ে নিয়মে একাধিক বদল আনা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হল বলের পালিশ ধরে রাখতে লালা বা থুতুর ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার অভ্যাস প্রতিবার বল করতে যাওয়ার আগে বলে একবার করে চুমু খাওয়া। কিন্তু এবার কী করবেন? আর বলে চুমু নয়- মালিঙ্গাকে মনে করিয়ে দিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

লালা বা থুতুর মাধ্য়মে জীবানু বা ভাইরাসের সংক্রমণ হতে পারে। তাই করোনা পরবর্তী সময়ে আইসিসি বলে থুতু বা লালা ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। এবার মালিঙ্গাকে তার অভ্যেস বদল করতে হবে আইসিসি-র নিয়ম বদলের সঙ্গে সঙ্গে! সেটাই মজা করে মনে করিয়ে দিয়েছেন সচিন। বলে আর যে তিনি চুমু খেতে পারবেন না। কারণ বলে চুম্বন করলে সেখানে লালা বা থুতু লেগে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। যা করোনা পরবর্তী ক্রিকেটে নিয়মের পরিপন্থী।  

 

মজা করে টুইটে সচিন লিখেছেন, "আইসিসি-র নতুন নিয়মের কারণে কোনও একজনকে তো রান আপের অভ্যাস বদলে ফেলতে হবে! মালি (লাসিথ মালিঙ্গা) কী বলে?"

 

আরও পড়ুন- করোনা উদ্বেগ কাটিয়ে অনুশীলন শুরু করলেন এই ভারতীয় ক্রিকেটার

.