বিশ্বরের্কড না হলেও সচিনের রের্কড ভাঙলেন মাহি

মাত্র আট রানের জন্য বিশ্বরেকর্ড না হলেও সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙলেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্ব ক্রিকেটে সবরকম রেকর্ড ভেঙে দিয়েছেন সচিন তেন্ডুলকর। এবার সেই সচিনের রেকর্ড ভেঙে দিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ দিন ২২৪ রান করে আউট হন তিনি। ভারত অধিনায়ক হিসাবে টেস্ট ক্রিকেটে এটাই সর্বোচ্চ রান।

Updated By: Feb 25, 2013, 07:35 PM IST

মাত্র আট রানের জন্য বিশ্বরেকর্ড না হলেও সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙলেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্ব ক্রিকেটে সবরকম রেকর্ড ভেঙে দিয়েছেন সচিন তেন্ডুলকর। এবার সেই সচিনের রেকর্ড ভেঙে দিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ দিন ২২৪ রান করে আউট হন তিনি। ভারত অধিনায়ক হিসাবে টেস্ট ক্রিকেটে এটাই সর্বোচ্চ রান। 
  
পরিসংখ্যান বলেছে, ১৯৯৯ সালে আমেদাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১৭ রান করেছিলেন সচিন তেন্ডুলকর। তার আগে ১৯৭৮ সালে ভারত অধিনায়ক হিসাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০৫ রান করেছিলেন সুনীল গাভাসকর।
 
এক নজরে ধোনির রেকর্ড
তবে মাত্র আট রানের জন্য ভারতের খেলা টেস্ট ম্যাচে কোনও অধিনায়কের করা ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড ছুঁতে পারলেন না মাহি। ২৩২ রানের রেকর্ডটি রয়েছে জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারের দখলে।
● টেস্ট ইতিহাসে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ড জিম্বাবোয়ের অ্যান্ডি ফ্লাওয়ারের (২৩২)৷ ধোনি আউট হলেন ২২৪ রানে।
● ভারত অধিনায়ক হিসেবে টেস্টে এক ইনিংসে করা সর্বোচ্চ রানের সচিনের (২১৭ ) রেকর্ড ভাঙলেন ধোনি৷
● অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোন ভারতীয় অধিনায়কের করা সর্বোচ্চ রান এটাই৷ আগের রেকর্ড ছিল আজহারের ১৬৩ নট আউট
 

Tags:
.