Lionel Messi: এখন মেসির মোট ট্রফির সংখ্যা জানেন? কোনও ফুটবলারের যা নেই, রইল পুরো তালিকা

Lionel Messi Trophies Full List Inter Miami Star Became Most Decorated Player: লিয়োনেল মেসি করে দেখালেন, একটা তলানিতে থাকা দলকে চ্যাম্পিয়ন করলেন একক দক্ষতায়। আর এর সঙ্গেই মেসি হয়ে গেলেন সবচেয়ে বেশি ট্রফি জেতা ফুটবলার।

Updated By: Aug 20, 2023, 01:34 PM IST
Lionel Messi:  এখন মেসির মোট ট্রফির সংখ্যা জানেন? কোনও ফুটবলারের যা নেই, রইল পুরো তালিকা
মেসিকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৮ সালে ফুটবল মানচিত্রে এসেছিল ইন্টার মায়ামি (Inter Miami)। ২০২৩ সালে এসে তাদের ট্রফির খরা কাটল। শুধু একটাই নাম, একটাই ফুটবলার। নাম লিয়োনেল মেসি (Lionel Messi)। আর্জেন্টাইন কিংবদন্তির জাদুস্পর্শে ডেভিড বেকহ্যামের (David Beckham) ক্লাবের ট্রফি ক্যাবিনেটের খাতা খুলল। ইন্টার মায়ামি লিগস কাপের ফাইনালে (Leagues Cup Final 2023) ন্যাশভিল এফসি-কে ( Inter Miami vs Nashville SC) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। নির্ধারিত সময় পর্যন্ত খেলা ১-১ ছিল। এরপর ১১ রাউন্ডের পেনাল্টি শ্যুটআউটের শেষে ১০-৯ ফাইনাল জেতে মেসি অ্যান্ড কোং।  মায়ামির হয়ে অভিষেক থেকে ফাইনাল পর্যন্ত লিয়ো মোট সাত ম্যাচ খেলেছেন। প্রতি ম্যাচেই করেছেন গোল। সাত ম্যাচে ১০ গোল করা মেসি পেয়েছেন সোনার বুট ও টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার। আর এর সঙ্গেই তিনি হয়ে গেলেন ফুটবলগ্রহের 'মোস্ট ডেকরেটেড'। অর্থাৎ দেশ ও ক্লাব মিলিয়ে আর কোনও ফুটবলার এত ট্রফি পাননি। দানি আলভেসকে (Dani Alves) টপকে মেসির ঝুলিতে এখন ৪৪টি ট্রফি। এই প্রতিবেদনে দেখে নিন মেসির পাওয়া ট্রফির পুরো তালিকা-

আরও পড়ুন: Lionel Messi | Miami: মেসি ম্যাজিকে কাপ জিতল মায়ামি, ট্রফি হাতে বাঁধনহারা উচ্ছ্বাসে সেলিব্রেশন

 
আর্জেন্টিনা (৫টি ট্রফি)

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্ব যুব চ্যাম্পিয়নশিপ ২০০৫ 
অনূর্ধ্ব-২৩ গ্রীষ্ককালীন অলিম্পিক্স ২০০৮ 
কোপা আমেরিকা ২০২১
ফাইনালসিমা ২০২২
ফিফা বিশ্বকাপ ২০২২

বার্সেলোনা ৩৫টি ট্রফি

লা লিগা (১০ বার)
কোপা দেল রে (সাতবার)
সুপারকোপা দে এস্পানা (আটবার)
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ (চারবার)
উয়েফা সুপার কাপ (তিনবার)
ফিফা ক্লাব বিশ্বকাপ (তিনবার)

 
প্যারিস সঁ জঁরম (৩টি ট্রফি)

লিগ ওয়ান (দু'বার)
ট্রফি দেস চ্যাম্পিয়নস (একবার)

ইন্টার মায়ামি (১টি ট্রফি)
লিগস কাপ ২০২৩

মাথায় বিশ্বকাপের মুকুট পরেই প্যারিস সঁ জঁরম ছেড়ে, মেসি পা রেখেছেন মার্কিন মুলুকে। মেসি যা খেলা শুরু করেছেন, তা দেখে মনে হচ্ছে না তাঁর বয়স ৩৬। বেকহ্যাম স্বপ্ন দেখতেন যে, তাঁর ক্লাবে মেসির মতো ফুটবলাররা একদিন খেলবেন। সেই স্বপ্ন তিনি পূরণ করছেন।  মেসি ক্লাবে আসার আগে পর্যন্ত মায়ামি টানা ১১ ম্য়াচ হেরেছিল। মেসি এসেই সব বদলে দিয়েছেন। কারণ তিনি যে GOAT। আজ মায়ামির স্বপ্নের সওদাগর।

আরও পড়ুন: WATCH: ফুটবলারের অপেক্ষায় সমর্থক, দেখা পেয়েই পরালেন বহুমূল্যের রোলেক্স! এটাই সৌদি আরব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.