WATCH | Lionel Messi: গোলাপি অভিষেকেই গোল লিয়োর, অঝোরে কাঁদলেন বেকস, আবেগের মৌতাতে বুঁদ মায়ামি

Lionel Messi scores sensational free kick with Inter Miami Debut: মেসি মায়ামিতে পা রেখেই জমিয়ে দিলেন মার্কিন মুলুকের ফুটবল। অভিষেকেই চোখ ধাঁধানো গোল করে আবারও হৃদয়ে জিতে নিলেন কিংবদন্তি।

Updated By: Jul 23, 2023, 01:33 PM IST
 WATCH | Lionel Messi: গোলাপি অভিষেকেই গোল লিয়োর, অঝোরে কাঁদলেন বেকস, আবেগের মৌতাতে বুঁদ মায়ামি
মেসি বলে দিলেন যে, তিনি এসে গিয়েছেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর আর ফুটবল থেকে সত্যিই আর পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে লিওনেল মেসি (Lionel Messi)। কেরিয়ারের অস্তাচলে লিয়ো। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! বিশ্বকাপ জয়ী 'ক্যাপ্টেন আর্জেন্টিনা'র খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৬ নয় ২৬। মেসি আর বার্সেলোনায় (Barcelona) ফিরলেন না। সৌদির ক্লাব আল হিলালে (Al Hilal) রেকর্ড অর্থে নাম লিখিয়ে, এশিয়ান ফুটবলের স্বাদ নিলেন না। মেসি বেছে নিয়েছেন মেজর লিগ সকার (MLS)। এলএমটেন এখন ইন্টার মায়ামির (Inter Miami)। 'আমেরিকার ১০ নম্বর' তিনি। গত ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে (Inter Miami vs Cruz Azul) ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক করতে মেসি। 

আরও পড়ুন: Kylian Mbappe: অবিশ্বাস্য প্রস্তাব! ৯১২৯ কোটির বিনিময়ে ১০ বছরের জন্য 'সম্পদ' এমবাপে-কে রাখতে মরিয়া পিএসজি

মেসি মানেই তো ম্য়াজিক। প্রথমার্ধে মেসি মাঠে নামেননি। ২০ হাজার দর্শক ৫২ মিনিট অপেক্ষা করার পরই সাতবারের ব্যালন ডি'অর জয়ীকে গোলাপি জার্সিতে চোখের সামনে দেখলেন। করতালিতে ফেটে পড়েছিল মাঠ। স্মার্টফোনগুলি তৈরি ছিল, সেই মুহূর্ত বন্দি করার জন্য়। আর কে না জানে মেসি আর গোল সমার্থক। ম্যাচের ৯৪ মিনিটে ২৫ গজ দূর থেকে মেসি ফ্রি-কিকে গোল করলেন। বাঁ-পোস্টের টপ কর্নার দিয়ে জড়িয়ে দিলেন গোলে। মেসির গোলের জন্য অনবদ্য বা অবিশ্বাস্য শব্দগুলি এখন আর ব্যবহার না করলেও চলে, এই মহাবিশ্ব জানে তাঁর ফ্রি-কিকে চোখের আরাম। মেসি গোল করার পরেই ছুটে গেলেন সমর্থকদের দিকে। এবার যেন হাততালিই হয়ে গেল মেসির ব্যাকগ্রাউন্ড মিউজিক।

মেসির ক্লাবের মালিক ডেভিড বেকহ্যাম। যিনি নিজে ইংল্যান্ড ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তি। মেসির গোল দেখে কেঁদে ফেললেন বেকস। কারণ তিনি শুধু এই স্বপ্নই দেখেছেন যে, বিশ্বের তাবড় ফুটবলাররা খেলবেন তাঁর ক্লাবের হয়ে। বেকসের স্বপ্নপূরণ। খোদ সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার আজ খেলছেন তাঁর ক্লাবের হয়ে। বেকসও ইতিহাস লিখলেন। কারণ তাঁর সৌজন্যে এই প্রথম মেজর লিগে কোনও সোনারবুট জয়ী বিশ্বকাপার খেললেন। মেসি অভিষেকে গোল করেই মায়ামিকে বলে দিলেন, তিনি এসে গিয়েছেন আনন্দ দিতে। মেক্সিকান দলের বিরুদ্ধে মায়ামির টিম ২-১ গোলে ম্যাচ জিতে নেয়।মেসির মায়ামি অভিষেক দেখতে মাঠে একেবারে চাঁদের হাট বসে গিয়েছিল। সেরেনা উইলিয়ামস, কিম কার্দাশিয়ান, সেরেনা উইলিয়ামস, লেব্রন জেমসের মতো নামই ছিল ভিভিআইপি গ্যালারিতে।

আরও পড়ুন: WATCH | Lionel Messi: 'স্বপ্ন বাস্তবে পরিণত হল!' মেসিকে পাশে নিয়ে আবেগি বেকস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.