Lionel Messi: ছুটি কাটিয়ে কবে প্যারিস সঁ জরমঁ-র হয়ে খেলতে নামবেন বিশ্বজয়ী 'এল এম টেন'? জানতে পড়ুন

বিশ্বকাপের পর প্রথম তিনটি ম্যাচে আর্জেন্টিনা অধিনায়ককে পাচ্ছে না পিএসজি। শোনা যাচ্ছে তিনি ১১ জানুয়ারি মাঠে নামতে পারেন। এই মুহূর্তে লিগের শীর্ষে রয়েছে পিএসজি। ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের থেকে ৫ পয়েন্ট এগিয়ে আছে মেসিরা। 

Updated By: Dec 28, 2022, 02:01 PM IST
Lionel Messi: ছুটি কাটিয়ে কবে প্যারিস সঁ জরমঁ-র হয়ে খেলতে নামবেন বিশ্বজয়ী 'এল এম টেন'? জানতে পড়ুন
কেরিয়ারে প্রথম বিশ্বকাপ জয়ের পর এখন ছুটির মেজাজে রয়েছেন লিওনেল মেসি। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ (FIFA World Cup 2022) জয়ের উদযাপনের মধ্যেই আর্জেন্টিনার (Argentina) একাধিক ফুটবলার নিজেদের ক্লাবে যোগ দিয়েছেন। তবে লিওনেল মেসি (Lionel Messi) তাঁর স্ত্রী ও তিন ছেলে-কে নিয়ে এখনও রোজারিওতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। বিশ্বকাপের ধকল আর কাপ উৎসব শেষ করে 'এল এম টেন'-এর (LM 10) প্যারিস সঁ জরমঁ-তে (Paris Saint Germain) ফিরতে একটু দেরিই হবে। শোনা যাচ্ছে নতুন বছরের ৩ জানুয়ারি তিনি ক্লাবে যোগ দিতে পারেন। তবে ১১ জানুয়ারির আগে মাঠে নামতে পারবেন না আর্জেন্টিনার অধিনায়ক। 

মেসি না ফিরলেও পিএসজি পাবে কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)-নেইমারদের (Neymar Jr)। বুধবার রাতে পিএসজি খেলবে স্ট্রাসবার্গের বিরুদ্ধে। সেই ম্যাচে মেসিকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন পিএসজির ম্যানেজার ক্রিস্টোফ গালটিয়ে। তিনি বলেন, 'বিশ্বকাপের আনন্দ উদযাপন করার জন্য মেসিকে আর্জেন্টিনা যেতেই হত। সেই কারণে ১ জানুয়ারি পর্যন্ত মেসিকে ছুটি দেওয়া হয়েছে। মেসি দলে যোগ দেবে ২ বা ৩ জানুয়ারি। তার পর ১৩-১৪ দিন সময় লাগবে মেসির আবার ম্যাচ ফিট হতে।”

আরও পড়ুন: Lionel Messi: বিশ্বজয়ী মেসির সই করা জার্সি উপহার পেয়ে আনন্দে উচ্ছ্বসিত ধোনিকন্যা জিভা

আরও পড়ুন: Lionel Messi: মেসির আর্জেন্টিনার বিশ্বজয়ের স্মৃতি ধরে রাখতে কোন বিশেষ উদ্যোগ নিল কাতার বিশ্ববিদ্যালয়?

মেসি আর্জেন্টিনা দলের অধিনায়ক, তাই অন্যদের চেয়ে তাঁর দায়িত্বও একটু বেশি। এ ছাড়া আর্জেন্টিনা দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড়ও ৩৫ বছর বয়সী মেসি। সব মিলিয়ে বাড়তি একটু বিশ্রাম তাঁর প্রাপ্যই। তাই এখনই তাঁর ফেরা হচ্ছে না ফ্রান্সের ক্লাবে। এদিকে পিএসজি মাঠে নামার প্রস্তুতি শুরু করে দিয়েছে। ঘরের মাঠে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’–তে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ স্ট্রাসবার্গ। সেই ম্যাচে হয়তো কিলিয়ান এমবাপে ও নেইমারকে পাবে পিএসজি। কিন্তু মেসিকে যে পাচ্ছে না, সেটা নিশ্চিত।

তাহলে কবে মেসিকে পাবে পিএসজি? আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের খবর অনুযায়ী মেসি পিএসজির অনুশীলনে ফিরবেন ৩ জানুয়ারি। এর মানে বিশ্বকাপের পর প্রথম তিনটি ম্যাচে আর্জেন্টিনা অধিনায়ককে পাচ্ছে না পিএসজি। শোনা যাচ্ছে তিনি ১১ জানুয়ারি মাঠে নামতে পারেন। এই মুহূর্তে লিগের শীর্ষে রয়েছে পিএসজি। ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের থেকে ৫ পয়েন্ট এগিয়ে আছে মেসিরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.