টি-২০ তে ওপেনিং স্লটে জায়গা পাকা করতে মরিয়া শিখর

মূলত লোকেশ রাহুলের সঙ্গেই ওপেনিং স্লটে জায়গা পাওয়ার চ্যালেঞ্জ ধাওয়ানের।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 6, 2020, 05:14 PM IST
 টি-২০ তে ওপেনিং স্লটে জায়গা পাকা করতে মরিয়া শিখর

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। টি-টোয়েন্টি দলে নিজের জায়গা পাকা করতে আপাতত আর দুটি ম্যাচ পাচ্ছেন ভারতীয় দলের বাঁ হাঁতি ওপেনার শিখর ধাওয়ান। চলতি বছরে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসছে বিশ্বকাপের আসর। তার আগে কুড়ি-কুড়ির ফরম্যাটে ওপেনিং স্লটে নিজের জায়গা পাকা করতে মরিয়া 'গব্বর'।

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে খেলতে পারেননি শিখর ধাওয়ান। চোট সারিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে ফিরেছেন তিনি। এদিকে চলতি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার রোহিত শর্মাকে। মূলত লোকেশ রাহুলের সঙ্গেই ওপেনিং স্লটে জায়গা পাওয়ার চ্যালেঞ্জ ধাওয়ানের। টি-টোয়েন্টিতে ধাওয়ানের স্ট্রাইক রেট আহামরি নয়। বিশ্বকাপের আগে সেই ধারণা বদলে দেওয়াই লক্ষ্য ধাওয়ানের। কারণ টিম ম্যানেজমেন্টও ওপেনিংয়ে লেফট-রাইট কম্বিনেশনের পক্ষেই।

আসলে গত বছরে চোটের জন্য বার বার বাইশ গজের বাইরে চলে যেতে হয়েছে শিখর ধাওয়ানকে। ২০১৯ সালের বিশ্বকাপে মাঝপথে চোটের জন্য ছিটকে যেতে হয় তাঁকে। এক সাক্ষাত্কতারে শিখর ধাওয়ান জানান, " গত বছর আমি অনেকবার চোট পেয়েছিলাম। যদিও সেটা খেলার অঙ্গ।  এটা নতুন বছর। এবার আমি নতুন করে শুরু করতে চাই।  এই বছরে আমি দলের জন্য প্রচুর রান করতে চাই।  দলের অন্যতম প্রধান ক্রিকেটার হতে চাই। ম্যাচ জিততে চাই, জিততে চাই বিশ্বকাপও। "

আরও পড়ুন - ভেঙে ফেলা হল ইব্রাহিমোভিচের মূর্তি!

.