Laxmi Ratan Shukla: ঝাড়গ্রামের প্রতিভাবান ভলিবল খেলোয়াড়দের পাশে মানবিক লক্ষ্মী

লক্ষ্মী বলছেন, "ঝাড়গ্রামে আমার ক্রিকেট অ্যাক্যাডেমি ছিলই। কিন্তু ওখানে যে ভলিবল অ্যাক্যাডেমি আছে, সেখান থেকে কিছু সাহায্য চাওয়া হয়েছিল আমার কাছে। ওখানে মেয়েদের শৌচাগার নেই, ড্রেসিংরুম নেই। কিন্তু প্রতিভা আছে ওদের মধ্যে অনেক।"

Updated By: May 21, 2022, 02:54 PM IST
Laxmi Ratan Shukla: ঝাড়গ্রামের প্রতিভাবান ভলিবল খেলোয়াড়দের পাশে মানবিক লক্ষ্মী
কচিকাঁচাদের সঙ্গে লক্ষ্মীরতন শুক্লা

নিজস্ব প্রতিবেদন: ঝাড়গ্রামের নুনিয়াতে রয়েছে ১৫০ জন প্রতিভাবান ভলিবল খেলোয়াড়। কিন্তু মহিলা খেলোয়াড়দের জন্য নেই কোনও শৌচাগারের ব্যবস্থা! এমনকী নেই কোনও ড্রেসিংরুমও। এই বার্তা পৌঁছে যায় বাংলার প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লার (Laxmi Ratan Shukla) কাছে। মানবিক লক্ষ্মী সেই ডাক ফেরাতে পারলেন না। ভলি প্লেয়ারদের পাশে দাঁড়ালেন তিনি। 

শনিবার লক্ষ্মী পৌঁছে যান নুনিয়াতে। একঝাঁক কচিকাঁচার সঙ্গে সেলফি তুলে ফেসবুকে পোস্ট করে তিনি লেখেন, "প্রতিভাবান, প্রাণশক্তিতে ভরপুর ঝাড়গ্রামের ভলিবল প্লেয়ারদের সঙ্গে অসাধারণ একটা যাত্রা শুরু হল।" লক্ষ্মী বলছেন, "ঝাড়গ্রামে আমার ক্রিকেট অ্যাক্যাডেমি ছিলই। কিন্তু ওখানে যে ভলিবল অ্যাক্যাডেমি আছে, সেখান থেকে কিছু সাহায্য চাওয়া হয়েছিল আমার কাছে। ওখানে মেয়েদের শৌচাগার নেই, ড্রেসিংরুম নেই। কিন্তু প্রতিভা আছে ওদের মধ্যে অনেক। তাই আমি ওদের কথা দিয়েছি যে ওদের পাশে থাকব। যতটা সামর্থ্য অনুযায়ী সাহায্য করা যায় করব ওদের।"

বহু বছর ধরে বাংলার ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছেন লক্ষ্মী। অতীতে নেতৃত্বও দিয়েছেন বঙ্গব্রিগেডকে। দেশের হয়ও প্রতিনিধিত্ব করেছেন তিনি। আইপিএলে কেকেআর এবং দিল্লি ডেয়ারডেভিলস (অধুনা দিল্লি ক্যাপিটালস) দলেও খেলেছেন তিনি। বর্তমানে লক্ষ্মী বাংলার অনূর্ধ্ব ২৩ দলের কোচ হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। মাঝে বেশ কিছুটা সময় রাজনীতির মাঠেও পাওয়া গিয়েছিল লক্ষ্মীকে। ফের একবার ক্রিকেটে ফিরে এসেছেন তিনি।

আরও পড়ুন: IPL 2022 Playoffs Scenario: দিল্লির চোখ প্লে অফে, রোহিতদের সমর্থনে আরসিবি!

আরও পড়ুনMS Dhoni, IPL: 'পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসার চেষ্টা করব'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.