WATCH | Kylian Mbappe: এমবাপের মাথায় রাজমুকুট! বর্ণাঢ্য অনুষ্ঠানেই সিংহাসনে 'নিনজা টার্টল'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছুটছে কিলিয়ান এমবাপে (Kylian Mbappe), রুখবে তাঁকে কে! পিএসজি-র (Paris Saint-Germain's, PSG) বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা হয়ে গেলেন সেই ক্লাবেরই সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। শনিবার লিগ ওয়ানে (Ligue 1) পিএসজি খেলতে নেমেছিল নানতেসের বিরুদ্ধে (PSG vs Nantes)। ঘরের মাঠ পার্স দেস প্রিন্সেসে ৪-২ জয়ের রাতেই এমবাপে লিখে ফেললেন ইতিহাস। ম্যাচের ৯২ মিনিটে এমবাপের পা থেকে এসেছে গোল। আর পিএসজি-র হয়ে এটিই হয়ে যায় তাঁর ২০১তম গোল। ১৯৭০ সালে তৈরি হয় পিএসজি। ৫২ বছরের পুরনো ক্লাবে একমাত্র একজন ফুটবলারই গোলের ডাবল সেঞ্চুরি করতে পেরেছিলেন। তিনি এডিনসন কাভানি (Edinson Cavani)। উরুগুয়ের স্ট্রাইকারের ঝুলিতে ছিল কাঁটায় কাঁটায় ২০০ গোল। এমবাপে তাঁর গদি কেড়েই বসলেন সিংহাসনে। এমবাপে-কাভানির পর রয়েছেন জালাটন ইব্রাহিভোমিচ (Zlatan Ibrahimovic)। ইব্রা করেছিলেন ১৫৬ গোল। এরপর চারে নেইমার জুনিয়র (Neymar Jr)।  ব্রাজিলের পোস্টারবয় করেছেন ১১৮ গোল। পাঁচে পর্তুগালের পেদ্রো মিগুয়েল পাউলেতা (Pedro Miguel Pauleta)। তিনি পিএসজি-র জার্সিতে করেছিলেন ১০৯ গোল।

আরও পড়ুনATK Mohun Bagan, ISL 2022-23: ঘরের মাঠে কলিঙ্গ বধ করে দাপটের সঙ্গে শেষ চারে সবুজ মেরুন

ম্যাচের পর এমবাপের জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল পিএসজি। সেখানে তাঁর হাতে তুলে দেওয়া হয় সর্বোচ্চ গোলদাতার ট্রফি। ২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজি-তে আসেন এমবাপে। ছয় বছরেরও কম সময়ে এমবাপে এই মাইলফলক গড়ে দিলেন।  ২০১৮ সালে অনুষ্ঠিত রাশিয়া বিশ্বকাপই এমবাপের প্রথম বিশ্বকাপ। প্রথম বিশ্বকাপের আসরেই চারটি গোল করেছিলেন এমবাপে। কাতার বিশ্বকাপে করেন ৮টি গোল। তেইশ বছরের মধ্যেই বিশ্বকাপে ডজন গোল করেছেন এমবাপে। প্রমাণ করে দিয়েছেন যে, তিনি আগামীর মহাতারকা ও এই প্রজন্মের অন্যতম সেরা। চব্বিশে একাধিক রেকর্ড করে বারবার চমকে দিচ্ছেন ভক্তদের 'নিনজা টার্টল'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Kylian Mbappe becomes PSG’s record goal-scorer
News Source: 
Home Title: 

এমবাপের মাথায় রাজমুকুট! বর্ণাঢ্য অনুষ্ঠানেই সিংহাসনে 'নিনজা টার্টল' 

WATCH | Kylian Mbappe: এমবাপের মাথায় রাজমুকুট! বর্ণাঢ্য অনুষ্ঠানেই সিংহাসনে 'নিনজা টার্টল'
Caption: 
অনন্য রেকর্ড এমবাপের
Yes
Is Blog?: 
No
Section: