কিংসদের অধিনায়ক কেন অশ্বিন? ফাঁস করলেন বীরু

বেঙ্গালুরুতে যখন আমি আইপিএলের নিলামে যাই, তখন কিংসদের অধিনায়ক হিসাবে আমার মাথায় দু'জনের নাম ছিল-একজন রবিচন্দ্রন অশ্বিন, অন্যজন হলেন দীনেশ কার্তিক।

Updated By: Feb 27, 2018, 03:24 PM IST
কিংসদের অধিনায়ক কেন অশ্বিন? ফাঁস করলেন বীরু
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন : যুবরাজ সিং, ক্রিস গেইল থাকতে রবিচন্দ্রন অশ্বিনকে কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক করায় জোর জল্পনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। যুবি থাকতে কেন কিংসদের অধিনায়ক করা হল অশ্বিনকে, সেকথাই এবার প্রকাশ্যে জানালেন কিংসদের ক্রিকেট অপারেশন এবং স্ট্র্যাটেজির প্রধান বীরেন্দ্র সেওয়াগ।

আরও পড়ুন- প্রীতির দলে রাজার রাজা রবিচন্দ্রন

সেওয়াগ জানিয়েছেন, "বেঙ্গালুরুতে যখন আমি আইপিএলের নিলামে যাই, তখন কিংসদের অধিনায়ক হিসাবে আমার মাথায় দু'জনের নাম ছিল-একজন রবিচন্দ্রন অশ্বিন, অন্যজন হলেন দীনেশ কার্তিক। নিলামে আমরা কার্তিককে কিনতে না পারলেও অশ্বিনকে পেয়ে যাই। আর অধিনায়ক হিসেবে অশ্বিনই আমাদের প্রথম পছন্দ ছিল।"

কিন্তু অধিনায়ক হিসেবে যুবরাজকেই বেশি পছন্দ ছিল কিংস ফ্যানদের। তাঁদের উদ্যেশ্যে বীরুর বার্তা, "বেশিরভাগ কিংস ফ্যান হয়তো মনে মনে ভাবছেন, কেন যুবরাজকে অধিনায়ক করা হল না? আমি ব্যক্তিগতভাবে মনে করি, কোনও দলকে নেতৃত্ব দেওয়ার জন্য একজন বোলারই সেরা ব্যক্তি। যুবরাজ তো ছিলই, তবে টিম ম্যানেজমেন্টের ভোট অশ্বিনের দিকেই বেশি ছিল। যুবরাজ আমার খুব ভাল বন্ধু, কিন্তু ক্রিকেটীয় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে বন্ধুত্ব কোনও মাপকাঠি হতে পারে না। তাই অধিনায়ক হিসেবে অশ্বিনকেই আমার পছন্দ।"

এদিকে, আইপিএলের নতুন দলে, নতুন মরসুমে অধিনায়কত্ব কোনও চাপ নয় বলেই মনে করেন অশ্বিন। এ প্রসঙ্গে অশ্বিন বলেন, "প্রথম শ্রেণীর ক্রিকেটে আমি আমার রাজ্য দলকে নেতৃত্ব দিই। তখন আমার বয়স ছিল মাত্র ২১ বছর। নেতৃ্ত্বের চ্যালেঞ্জ আমি উপভোগ করি।" 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়

 

.