শেষ ইনিংসে সাঙ্গার ১৮ রান যেন ১৮টি সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে রুপকথার পরিসমাপ্তি হল না কুমার সাঙ্গাকারার। কেরিয়ারের শেষ ইনিংসটি স্মরণীয় করতে রাখতে পারলেন না শ্রীলঙ্কার এই কিংবদন্তী ব্যাটসম্যান। বর্ণময় ক্রিকেট জীবনের শেষ ইনিংসে সাঙ্গাকারা করলেন মাত্র ১৮ রান। আউট হলেন অশ্বিনের বলে। কেরিয়ারের শেষ সিরিজে চারবারই সাঙ্গাকে প্যাভিলিয়নের ফেরালেন এই অফ-স্পিনার। বাইশে গজে সাঙ্গাকারাকে ব্যাট হাতে শেষবার দেখার জন্য সুপার সান্ডেতে পি সারা ওভাল ভরিয়েছিলেন সমর্থকরা। সঙ্গে ছিল তার পরিবারও। কিন্তু বড় রান করে বিদায়বেলা স্মরণীয় করে রাখতে পারলেন না সাঙ্গা। এক নজরে দেখে নেব সাঙ্গাকারা টেস্ট পরিসংখ্যান।  

Updated By: Aug 23, 2015, 10:09 PM IST
শেষ ইনিংসে সাঙ্গার ১৮ রান যেন ১৮টি সেঞ্চুরি

ব্যুরো: টেস্ট ক্রিকেটে রুপকথার পরিসমাপ্তি হল না কুমার সাঙ্গাকারার। কেরিয়ারের শেষ ইনিংসটি স্মরণীয় করতে রাখতে পারলেন না শ্রীলঙ্কার এই কিংবদন্তী ব্যাটসম্যান। বর্ণময় ক্রিকেট জীবনের শেষ ইনিংসে সাঙ্গাকারা করলেন মাত্র ১৮ রান। আউট হলেন অশ্বিনের বলে। কেরিয়ারের শেষ সিরিজে চারবারই সাঙ্গাকে প্যাভিলিয়নের ফেরালেন এই অফ-স্পিনার। বাইশে গজে সাঙ্গাকারাকে ব্যাট হাতে শেষবার দেখার জন্য সুপার সান্ডেতে পি সারা ওভাল ভরিয়েছিলেন সমর্থকরা। সঙ্গে ছিল তার পরিবারও। কিন্তু বড় রান করে বিদায়বেলা স্মরণীয় করে রাখতে পারলেন না সাঙ্গা। এক নজরে দেখে নেব সাঙ্গাকারা টেস্ট পরিসংখ্যান।  

শেষবার ড্রেসিংরুমে ফেরার সময় সাঙ্গাকারার সঙ্গে হাত মেলান ভারতের ক্রিকেটাররা। শেষ সিরিজে হয়তো ব্যর্থ হয়েছেন। তবে তাকে ঘিরে এই আবেগই বুঝিয়ে দিল শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে সাঙ্গাকারার প্রভাব কতটা।

.