ATK Mohun Bagan, AFC Cup 2022: ডুরান্ডের পর এবার এএফসি থেকেও বিদায় সবুজ-মেরুনের

কুয়ালালামপুর এফসি-র বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে নেমেছিল জুয়ান ফেরান্দোর দল। ধারে ভারে অনেকটাই এগিয়ে থাকা কুয়ালা লামপুর নকআউট পর্বের ম্যাচে মেরিনার্সদের বিরুদ্ধে জয় পেল ৩-১ গোলে।

Updated By: Sep 7, 2022, 10:06 PM IST
ATK Mohun Bagan, AFC Cup 2022: ডুরান্ডের পর এবার এএফসি থেকেও বিদায় সবুজ-মেরুনের
ফেরান্দোর শিষ্যরা হজম করলেন তিন গোল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ড কাপের (Durand 2022) অভিযান আগেই শেষ হয়ে গিয়েছিল এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) এবার এএফসি কাপে (AFC Cup 2022) থেকেও বিদায় নিল সবুজ-মেরুন। বুধবার অর্থাৎ আজ সন্ধ্যায় এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে (AFC Cup inter-zone semi-finals) কুয়ালালামপুর এফসি-র বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলতে নেমেছিল জুয়ান ফেরান্দোর দল। ধারে ভারে অনেকটাই এগিয়ে থাকা কুয়ালা লামপুর নকআউট পর্বের ম্যাচে মেরিনার্সদের বিরুদ্ধে জয় পেল ৩-১ গোলে। এদিন নির্ধারিত সময়ের খেলা শেষ হয়ে যাওয়ার পর অতিরিক্ত ৬ মিনিট যোগ করা হয়েছিল। সংযুক্ত সময়ের মধ্যেই কুয়ালা লামপুর আগুনে ফুটবল খেলে বড় ব্যবধানে এই জয় ছিনিয়ে নিতে পেরেছে। গত মরসুমে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিতে উজবেকিস্তানের নাসাফের কাছে ০-৬ হেরেছিল এটিকে মোহনবাগান। বছর ঘুরলেও ভাগ্য বদল হল না গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবের।

একটা দলের বিপর্যয়ের জন্য ঠিক ঠিক যা যা রসদ থাকার প্রয়োজন, সেসবই এদিন মজুদ ছিল সবুজ-মেরুনের কাছে। হতশ্রী ডিফেন্স থেকে গোল করার লোকের অভাব এবং মাঝ মাঠে বোঝারপড়ার অভাব। এককথায় ছন্নছাড়া ফুটবল বলতে যা বোঝায়, সেটাই দেখা দিল এদিন যুবভারতীর সন্ধ্যায়। ফেরান্দোর শিষ্যদের দেখে মনে হয়নি যে, তাঁরা জেতার তাগিদ নিয়ে মাঠে নেমেছেন। মুখ থুবড়ে পড়াই ছিল প্রত্যাশিত। আর হল ঠিক সেটাই। এদিন বিরতিতে খেলার ফল ছিল গোলশূন্য। ম্যাচের ৬০ মিনিটে পাওলো জোসুর গোলে কুয়ালা লামপুর এগিয়ে গিয়েছিল। তবে ৯০ মিনিটে ফারদিন মোল্লার অসাধারণ গোল যুবভারতীর দর্শকদের মনে আনন্দের ঢেউ তুলেছিল। কিন্তু ৯০ থেকে ৯৫ মিনিটের মধ্যে কুয়ালা লামপুর সব হিসাব পাল্টে দেয়। ব্যাক-টু-ব্যাক গোল করে দু’বারের মালয়েশিয়ান লিগ জেতা ক্লাব। ৯২ মিনিটে মহম্মদ ফকরুল ও ৯৫ মিনিটে রোমেল মোরালেসের গোল এটিকে মোহনবাগানের কফিনে শেষ পেরেক পুঁতে দেয়।

আরও পড়ুন: AFC Cup 2022, ATK Mohun Bagan: 'বিপক্ষের চেয়ে এক গোল বেশি করতে হবে'! বলছেন ফেরান্দো

এটিকে মোহনবাগান এ বারের এএফসি কাপের বাছাই পর্ব ও গ্রুপ পর্বের ম্যাচগুলিও কলকাতায় খেলেছে। গত এপ্রিলে তারা শ্রীলঙ্কার ব্লু স্টার ও ঢাকার আবাহনী লিমিটেডকে হারিয়ে গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। মে মাসে গ্রুপ পর্বে তারা গোকুলম কেরালা এফসি-র কাছে ২-৪-এ হারলেও বাংলাদেশের বসুন্ধরা কিংসকে ৪-০ ও মলদ্বীপের মাজিয়া এসআর-কে ৫-২-এ হারিয়ে ইন্টার জোনাল সেমিফাইনালে ওঠে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.