কোহলির ড্রেসিংরুমে র‌্যাগিংয়ের 'শিকার' নবাগত দুই ক্রিকেটার

জসপ্রিত্ বুমরা ও ওয়াশিংটন সুন্দর চোটের জন্য ছিটকে যাওয়ায় এই দুজনের সামনে বিরাটের দলে খেলার সুযোগ আসে।

Updated By: Jul 6, 2018, 03:25 PM IST
কোহলির ড্রেসিংরুমে র‌্যাগিংয়ের 'শিকার' নবাগত দুই ক্রিকেটার

নিজস্ব প্রতিনিধি : ছোট-বড়-মাঝারি হাজারো গল্পকথা রয়েছে ওই চার দেওয়ালের ভিতর। কতটুকুই বা সাধারণ ক্রিকেটপ্রেমীরা জানতে পারেন! অথচ ভারতীয় ড্রেসিংরুম সংস্কৃতি নিয়ে জানার আগ্রহ সমর্থকদের মধ্যে প্রবল। সুনীল গাভাসকর, সচিন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়, বিরাট কোহলিদের সেই ড্রেসিংরুমের বাতাবরণ কেমন? এই প্রশ্ন ঘিরে কৌতুহলের শেষ নেই।

আরও পড়ুন-  কুলদীপ, চাহ্বলের ভয়ে ১৩ বছর পর মেশিনের দ্বারস্থ ইংল্যান্ড

অনেকে মজা করে লিখলেন, 'এটা তো র‌্যাগিং!' ভারতীয় দলের ড্রেসিংরুমের দুটো ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল সাইটে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে ক্রুনাল পাণ্ডিয়া ও দীপক চাহার চেয়ারের উপরে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছেন। চাহর ও ক্রুনাল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে ডাক পেয়েছেন। দুজনেই এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন। আইপিএলে মুম্বই (ক্রুনাল) ও চেন্নাইয়ের (চাহার) হয়ে ধারাবাহিক ভাল পারফর্ম করার জন্য ভারতীয় 'এ' দলে খেলার ডাক পেয়েছিলেন তাঁরা। কিন্তু শেষমেশ জসপ্রিত্ বুমরা ও ওয়াশিংটন সুন্দর চোটের জন্য ছিটকে যাওয়ায় এই দুজনের সামনে বিরাটের দলে খেলার সুযোগ আসে।

আরও পড়ুন-  বিরাটকে বোলিং ততটাও কঠিন নয়!

অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর আমলে ভারতীয় ড্রেসিংরুমে অলিখিত কিছু নিয়ম রয়েছে। তার মধ্যে একটি হল, প্রথমবার দলে ডাক পাওয়া ক্রিকেটারকে চেয়ারে দাঁড়িয়ে গোটা দলের সামনে নিজের পরিচয় দিতে হবে। অনেকটা কলেজের প্রথমদিনে জুনিয়রদের অবস্থার মতো ব্যাপারটা। সিনিয়র দাদাদের সামনে এমনভাবে অনেককেই নিজের পরিচয় দিতে হয়েছে কখনও না কখনও। ভিডিওতে ক্রুনালকে বলতে শোনা যাচ্ছে, ''এটা আমার জন্য দারুন গর্বের একটা মুহুর্ত।'' অন্যদিকে, চাহার বললেন, ''আমি আগ্রায় জন্মালেও ঘরোয়া ক্রিকেটে খেলি রাজস্থানের হয়ে। জাতীয় দলে ডাক পাওয়াটা আমার কাছে গর্বের।'' 

.