IND vs AUS: মোহালিতে হেরে DRS বিতর্ক উসকে দিলেন বিরাট, খারাপ ফিল্ডিং হারের কারণ বললেন কোহলি

কিন্তু ভারত রিভিউ চাইলেও সেই বলে টার্নারকে আউট দেওয়া হয়নি।

Updated By: Mar 11, 2019, 12:09 PM IST
IND vs AUS: মোহালিতে হেরে DRS বিতর্ক উসকে দিলেন বিরাট, খারাপ ফিল্ডিং হারের কারণ বললেন কোহলি

নিজস্ব প্রতিবেদন : ৩৫৮ রানের পুঁজি নিয়েও মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচ হারতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের আগে অজিরা টিম ইন্ডিয়া ম্যানেজমেন্টকে বুঝিয়ে দিল একদিনের ক্রিকেটে ৩৫৮ রানও নিরাপদ নয়। একা হাতে অ্যাস্টন টার্নার ম্যাচ ঘুরিয়ে দিয়েছেন। টার্নারের প্রশংসার পাশাপাশি নিজেদের খারাপ ফিল্ডিং, শিশিরকে হারের কারণ বলছেন বিরাট কোহলি। সেই সঙ্গে ভারত অধিনায়ক ডিশিসন রিভিউ সিস্টেম(DRS) নিয়ে আরও একবার প্রশ্ন তুলে দিলেন।

রবিবার যুজবেন্দ্র চাহলের বলে ঋষভ পন্থ টার্নারকে স্টাম্পড করার সহজ সুযোগ নষ্ট করলেও ক্যাচের জন্য আবেদন জানানো হয়। কিন্তু ফিল্ড আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের সাহায্য নিয়ে জানান নটআউট টার্নার। কিন্তু রিপ্লে-তে পরিস্কার দেখা যাচ্ছে, সেই বলটি প্রথমে টার্নারের ব্যাটের কানায় ছুঁয়ে পন্থের গ্লাভসে গিয়ে জমা হয় তার পর স্টাম্পিংয়ের জন্য আবেদন করেন ঋষভ। কিন্তু ভারত রিভিউ চাইলেও সেই বলে টার্নারকে আউট দেওয়া হয়নি। যা নিয়ে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, "ওই ঘটনাটা আমাদের সবাইকে অবাক করে দিয়েছে। প্রতি ম্যাচেই এমনটা হচ্ছে। আমার মনে হয়, ডিআরএস খুব একটা ধারাবাহিক নয়। আর ওখানেই ম্যাচের চিত্র বদলে যায়।"

সেই সঙ্গে বিরাট কোহলি আরও বলেন," অ্যাশটনের ইনিংসটাতেই পুরো পালটে যায় ম্যাচের ছবি। অস্ট্রেলিয়াও খুব ভাল খেলেছে। উইকেট ভাল ছিল ঠিকই। কিন্তু রাতের দিকে শিশিরের জন্য বল করা খুব কঠিন হয়ে পড়ে। তবে আমাদের ফিল্ডিংও জঘন্য হয়েছে। ওই সুযোগগুলো কাজে লাগাতে হতো।" পর পর দুটো ম্যাচ হেরে সিরিজ এখন ২-২। বুধবার দিল্লিতে সিরিজ জয়ের লক্ষ্যে নামবে কোহলি অ্যান্ড কোম্পানি।  

আরও পড়ুন - IND vs AUS: মোহালিতে ধোনিকে নকল করতে গিয়ে ভারতকে ডোবালেন ঋষভ পন্থ!

 

.