Rinku Singh: ১৫ জনের দলে কেন রাখা গেল না রিঙ্কুকে! এবার আসল কারণ চলে এল সামনে

India T20 World Cup Squad 2024: রিঙ্কু সিংকে কেন রাখা গেল না ১৫ জনের স্কোয়াডে? এই প্রতিবেদনেই রইল নেপথ্য়ের কারণ।    

Updated By: Apr 30, 2024, 08:28 PM IST
Rinku Singh: ১৫ জনের দলে কেন রাখা গেল না রিঙ্কুকে! এবার আসল কারণ চলে এল সামনে
কেন সুযোগ পেলেন না রিঙ্কু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাম্প্রতিক ভারতীয় ক্রিকেটে (Indian Cricket), খুব অল্প সময়ের মধ্য়ে যে নিজের জাত চিনিয়েছেন, তিনি রিঙ্কু সিং (Rinku Singh)। কেকেআরের (KKR) নায়ক সাদা বলের ক্রিকেটে পাঁচ এবং ছয় নম্বর জায়গায় আগামীর তারকা হিসেবে প্রমাণ করেছেন নিজেকে। তাঁকেই ভাবা হচ্ছে প্রকৃত 'ফিনিশার' হিসেবে। ২০২৩ সালের আইপিএল-এর ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। এরপর থেকে আর রিঙ্কুরে পিছন ফিরে তাকাতে হয়নি। শুধুই এগিয়ে গিয়েছেন তিনি। 

আরও পড়ুন: India's T20 World Cup Squad: ঘোষিত হয়েও দল 'অঘোষিত'! রোহিত-আগরকর বসছেন, ২ মে জানবে মিডিয়া!

ঘটনাচক্রে অনেকেই নিশ্চিত ছিলেন যে, আসন্ন টি-২০ বিশ্বকাপের দলে রিঙ্কুর টিকিট কনফার্মড। তাঁকে নিয়েই হবে দল। মঙ্গল দুপুরে যখন জাতীয় দলের নির্বাচকরা বিশ্বকাপের দল ঘোষণা করলেন, তা দেখে অনেকেই চমকে গিয়েছেন। ১৫ সদস্য়ের দলে জায়গা হয়নি রিঙ্কুর! দেশের জার্সিতে ১৫টি টি-২০ ম্য়াচে ১৭৬.২৩-এর স্ট্রাইক রেটে ৩৫৬ রান করা রিঙ্কুর গড় ৮৯.০০! এহেন রিঙ্কু রয়েছেন রিজার্ভে। মূল স্কোয়াডে এসেছেন সিএসকে স্টার শিবম দুবে। 

দল ঘোষণার সময়ে নির্বাচকরা রীতিমতো দ্বিধাগ্রস্ত ছিলেন। বিসিসিআই-এর সূত্র বলছে যে, হার্দিক পাণ্ডিয়া আইসিসি ইভেন্টে 'অটোমেটিক চয়েস'। প্রিমিয়ার সিম-বোলিং অলরাউন্ডার হিসেবেই দেখা হচ্ছে তাঁকে। দলে আর একজন ব্য়াটিং অলরাউন্ডারের জায়গা ছিল। শিবম যে ফর্মে রয়েছেন, তাঁকে বসিয়ে রিঙ্কুকে নেওয়ার কথা ভাবতেও পারেননি নির্বাচকরা। শিবমের জন্য়ই জায়গা ছাড়তে হল রিঙ্কুকে। 

এক সূত্র বলছেন, 'রিঙ্কুকে ইমপ্য়াক্ট প্লেয়ার নিয়মের দাম দিতে হল। খুব সহজে বললে ও আনলাকি।' রিঙ্কুর পরিসংখ্য়ান নিঃসন্দেহে দুর্দান্ত। কিন্তু ওই ব্য়াটিং অর্ডারের উপর দিকে না খেলার সুযোগই তাঁর জন্য় কাল হয়ে গেল। কারণ রিঙ্কুর উঠে আসা কিন্তু কেকেআরের হয়ে নীচের দিকে খেলেই। গতবছর আইপিএলেই 'ইমপ্য়াক্ট প্লেয়ার' নিয়ম লাগু হয়। প্রথম একাদশের যে কোনও প্লেয়াড়কে, যখন খুশি তুলে নিয়ে ডাগআউটের কাউকে খেলানো যায়।

ভারতের ১৫ সদস্য়ের দলে রয়েছেন রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। (রিজার্ভে আছেন- শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান)।  

আরও পড়ুন: India's T20 World Cup Squad: ঘোষিত হয়েও দল 'অঘোষিত'! রোহিত-আগরকর বসছেন, ২ মে জানবে মিডিয়া!

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.