KL Rahul, IPL 2022: চতুর্থ শতরান করে Virat Kohli-এর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন Lucknow-এর অধিনায়ক

সচিন তেন্ডুলকরের ৪৯তম জন্মদিনে তাঁর ঘরের মাঠে ওয়াংখেড়েতে মাত্র ৬২ বলে ১০৩ রানে অপরাজিত রইলেন তিনি।

Updated By: Apr 24, 2022, 11:21 PM IST
KL Rahul, IPL 2022: চতুর্থ শতরান করে Virat Kohli-এর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন Lucknow-এর অধিনায়ক
শতরান করে ব্যাট দেখাচ্ছেন কে এল রাহুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন। সেই সুযোগে চলতি আইপিএল-এ (IPL) জোড়া শতরান করে ফেললেন কে এল রাহুল (KL Rahul)। তাও আবার নিজের শততম আইপিএল (IPL) ম্যাচে। এবং মাত্র আট দিনের ব্যবধানে। দুটোই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে। সব মিলিয়ে আইপিএল-এর ইতিহাসে চারটি শতরান করে ফেললেন লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) অধিনায়ক। আর এরসঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করে দিলেন এই ওপেনার। 

বিরাট তাঁর আইপিএল কেরিয়ারে পাঁচটি শতরান করেছেন। । এর মধ্যে ২০১৬ সালেই শুধু চারটি শতরান ছিল। এ দিকে কে এল রাহুল ইতিমধ্যেই চারটি শতরান করে ফেলেছেন। ফলে আর একটি শতরান করলেই বিরাটকে ছুঁয়ে ফেলবেন তিনি। 

তবে আইপিএল-এ সর্বাধিক ছয়টি শতরান করেছেন ক্রিস গেইল। দুই নম্বরে রয়েছেন বিরাট। চারটি করেছেন শতরান রাহুল, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন ও জস বাটলারের। তিনটি শতরান করেছেন সঞ্জু স্যামসন।

মুম্বইকে দেখলেই জ্বলে ওঠেন তিনি। সেই ধারা বজায় রেখে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ৪৯তম জন্মদিনে তাঁর ঘরের মাঠে ওয়াংখেড়েতে মাত্র ৬২ বলে ১০৩ রানে অপরাজিত রইলেন তিনি। রোহিত শর্মার (Rohit Sharma) বোলারদের কচুকাটা করে মারলেন ১২টি চার ও ৪টি ছয়। গত ১৬ এপ্রিল একই বিপক্ষের বিরুদ্ধে ৬০ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন লখনউয়ের অধিনায়ক। সেই ইনিংসে মেরেছিলেন ৯টি চার ও ৫টি ছয়। 

আর এই শতরানের উপর ভর করে টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন নজির গড়লেন এই ওপেনার। পাঁচবারের আইপিএল জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান। এর আগে পঞ্জাব কিংসের হয়ে ২০১৯ সালেও অপরাজিত ১০০ করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে আর কোনও ব্যাটার কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি শতরান করেননি। এক্ষেত্রে রাহুলই প্রথম। ২০১৬ সালে বিরাট কোহলি (Virat Kohli) গুজরাট লায়ান্সের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করেছিলেন। তারপরে রাহুলই প্রথম ব্যাটার হিসাবে এক মরশুমে কোনও দলের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করলেন। 

আরও পড়ুন: KL Rahul, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে শতরান করে কোন রেকর্ড গড়লেন Lucknow-এর অধিনায়ক? জেনে নিন

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: কার কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন ফর্ম হারানো 'কিং কোহলি'? দেখে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.