KKR vs RR, IPL 2022: Chahal-এর হ্যাটট্রিক, Buttler-এর শতরানের সৌজন্যে KKR-কে সাত রানে হারাল Rajasthan

এই জয়ের ফলে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এল সঞ্জু স্যামসনের দল। অন্যদিকে হারের হ্যাটট্রিক করে এই মুহূর্তে ছয় নম্বরে নেমে গেল নাইটরা। 

Updated By: Apr 18, 2022, 11:53 PM IST
KKR vs RR, IPL 2022: Chahal-এর হ্যাটট্রিক, Buttler-এর শতরানের সৌজন্যে KKR-কে সাত রানে হারাল Rajasthan
হ্যাটট্রিক করে হুঙ্কার দিচ্ছেন যুজবেন্দ্র চাহাল। ছবি: টুইটার

রাজস্থান রয়্যালস: ২১৭/৫ (বাটলার-১০৩, স্যামসন-৩৮, নারিন-২১/২)
কলকাতা নাইট রাইডার্স: ২১০/১০ (ফিঞ্চ-৫৮, শ্রেয়স-৮৫)
৭ রানে জয়ী রাজস্থান রয়্যালস

নিজস্ব প্রতিবেদন: প্রথমে জশ বাটলারের (Jos Buttler) বিস্ফোরক শতরান। এবং এরপর যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) দুরন্ত মেজাজে হ্যাটট্রিক। দুই তারকার জোড়া ধাক্কা সামলাতে ব্যর্থ কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ফলে রুদ্ধশ্বাস ম্যাচে নাইটদের বিরুদ্ধে সাত রানে জয় পেল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আর এই জয়ের ফলে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এল সঞ্জু স্যামসনের দল। অন্যদিকে হারের হ্যাটট্রিক করে এই মুহূর্তে ছয় নম্বরে নেমে গেল নাইটরা। 

২১৮ রান তাড়া করতে নেমে শুরুতেই রান আউট হয়ে যান সুনীল নারিন। এরপর দ্বিতীয় উইকেটে অ্যারন ফিঞ্চ (Aaron Finch) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)১০৭ রান যোগ করেন। ফিঞ্চ ২৮ বলে ৫৮ রানে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হন। তবে হাল ছাড়েননি শ্রেয়স। তিনি বিপক্ষের শক্তিশালী বোলিংয়ের বিরুদ্ধে একা লড়ে গেলেন। কিন্তু এতে লাভ হল না। কারণ চাহাল ও রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) দাপটে নাইটদের মিডল অর্ডারে ধস নামে।  

নীতীশ রানাকে ফেরান চাহাল। আন্দ্রে রাসেলকে প্রথম বলেই আউট করেন অশ্বিন। তবুও রানের গতি কমতে দেননি শ্রেয়স। কিন্তু নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকায় তাঁর উপরেই রান করার সব দায়িত্ব পড়ে যাচ্ছিল। চাপের মুখে বড় শট খেলতে গিয়ে ৫১ বলে ৮৫ রান করে আউট হয়ে গেলেন তিনি। শ্রেয়স আউট হতেও জয়ের আশা শেষ হয়ে যায় কেকেআরের। ১৭তম ওভারে ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স, শিবম মাভি ও কামিন্সের উইকেট তুলে খেলার ছবি বদলে দেন চাহাল। এরমধ্যে আবার শ্রেয়স, শিবম মাভি ও কামিন্সকে পরপর তিন বলে আউট করে হ্যাটট্রিক সারলেন এই লেগ স্পিনার। নিলেন ৪০ রানে ৫ উইকেট। 

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পর এ বার কেকেআর। বাটলারের ব্যাটিং ঝড় সামলাতে হচ্ছে বিপক্ষদের। মুম্বইয়ের বিরুদ্ধে ৬৮ বলে ১০০ রান করার পর এ বার সোমবার নাইটদের বিরুদ্ধে ৬১ বলে ১০৩ রান করলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) এই ওপেনার। তাঁর এ দিনের মারকুটে ইনিংস ৯টি চার ও ৫টি ছয় দিয়ে সাজানো ছিল। এর এই শতরান করে বিরাট কোহলি (Virat Kohli) এবং ক্রিস গেইলকে (Chris Gayle) ছুঁয়ে ফেললেন বাটলার। 

Ashwin

৩১ বছরের বাটলার এখন ষষ্ঠ ব্যাটার, যিনি আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরি করেছেন। ২০১৬ সালে আরসিবি-র হয়ে বিরাট চারটি শতরানসহ এই তালিকার শীর্ষে রয়েছেন। সেই বছর তিনি ১৬ ম্যাচে ৯৭৩ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি ছিল। 

ক্রিস গেইল, হাসিম আমলা, শেন ওয়াটসন এবং শিখর ধাওয়ান হলেন অন্য চার ব্যাটার, যাঁদের নামের পাশে আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরির নজির রয়েছে। এঁরা প্রত্যেকেই দু'টি করে সেঞ্চুরি করেছেন।

সোমবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠান শ্রেয়স। মূলত বাটলারের শতরানের উপর ভর করে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ২১৭ রান তোলে রাজস্থান। 

আরও পড়ুন: RR vs KKR, IPL 2022: বাউন্ডারিতে বল ধরে ছুড়ে দিলেন Pat Cummins, একহাতে দুরন্ত ক্যাচ নিলেন Shivam Mavi

আরও পড়ুন: Jos Buttler, RR vs KKR: জোড়া শতরান করে Virat Kohli, Chris Gayle-কে ছুঁলেন এই ওপেনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.