বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর হওয়ার পথে শাটলার শ্রীকান্ত

সাইনা নেহওয়ালের পর শ্রীকান্ত দ্বিতীয় ভারতীয় শাটলার হিসেবে আবার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানে জায়গা করে নেবেন। কমনওয়েলথ গেমসের মিক্সড টিম ইভেন্টে ভারতকে সোনা এনে দিতে বড় ভূমিকা নেন শ্রীকান্ত।

Updated By: Apr 10, 2018, 01:22 PM IST
বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর হওয়ার পথে শাটলার শ্রীকান্ত

নিজস্ব প্রতিবেদন :  গতবছর চোটের কারণে হাতছাড়া হয়েছিল। এবার সেই আক্ষেপ মিটতে চলেছে কিদাম্বি শ্রীকান্তের। বিশ্ব ব্যাডমিন্টনে এবার এক নম্বর জায়গা পাকা করতে চলেছেন ভারতীয় শাটলার। বৃহস্পতিবারই ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (BWF) র‌্যাঙ্কিং প্রকাশ করবে।

আরও পড়ুন- আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগে মেসিদের খেলা, কোথায় দেখবেন ম্যাচ ?

সাইনা নেহওয়ালের পর শ্রীকান্ত দ্বিতীয় ভারতীয় শাটলার হিসেবে আবার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানে জায়গা করে নেবেন। কমনওয়েলথ গেমসের মিক্সড টিম ইভেন্টে ভারতকে সোনা এনে দিতে বড় ভূমিকা নেন শ্রীকান্ত। পুরুষদের সিঙ্গলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর লি চং ওয়েইকে স্ট্রেট গেমে হারিয়ে দেন কিদাম্বি।

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের র‌্যাঙ্কিংয়ে ৭৬,৮৯৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে উঠে আসবেন শ্রীকান্ত। দুই নম্বরে নেমে যাবেন বিশ্বচ্যাম্পিয়ন ভিক্টর অ্যাক্সেলসেন। ৫২ সপ্তাহ অন্তর হিসেব করা হয় ব্যাডমিন্টন র‌্যাঙ্কিং- এই সময়ের মধ্যে সেরা দশটি প্রতিযোগিতার র‌্যাঙ্কিং পয়েন্ট যোগ করেই তৈরি করা হয় খেলোয়াড়দের তালিকা।

আরও পড়ুন- সাইনা-শ্রীকান্তদের হাত ধরে কমনওয়েলথে ব্যাডমিন্টনে সোনা ভারতের

 

 

.