অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নাম তুললেন কেশব মহারাজ

নিজের অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নিজের নাম তুলে ফেললেন কেশব মহারাজ। দক্ষিণ আফ্রিকার হয়ে গতকালই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে অভিষেক হয়েছে ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটারের। ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের জন্ম দক্ষিণ আফ্রিকার ডারবানে। সাধারণত, দ্রুতগতির পিচের জন্যই ডারবানের পরিচিতি ক্রিকেটবিশ্বে। সেই ডারবানের ক্রিকেটার হয়েও কেশব কিন্তু ভারতীয়দের মতো স্পিনেই মজেছিলেন।

Updated By: Nov 4, 2016, 11:00 AM IST
 অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নাম তুললেন কেশব মহারাজ

ওয়েব ডেস্ক: নিজের অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নিজের নাম তুলে ফেললেন কেশব মহারাজ। দক্ষিণ আফ্রিকার হয়ে গতকালই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে অভিষেক হয়েছে ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটারের। ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের জন্ম দক্ষিণ আফ্রিকার ডারবানে। সাধারণত, দ্রুতগতির পিচের জন্যই ডারবানের পরিচিতি ক্রিকেটবিশ্বে। সেই ডারবানের ক্রিকেটার হয়েও কেশব কিন্তু ভারতীয়দের মতো স্পিনেই মজেছিলেন।

আরও পড়ুন ওয়াকায় ওয়ার্নার এবং স্টেনের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতলেন কে?

৭৭ টি প্রথম শ্রেনীর ম্যাচে ২৭৫টি উইকেট নেওয়ার পর টেস্ট ক্রিকেটে অভিষেক হল তাঁর। মহারাজের টেস্ট অভিষেকটাও হল কিনা পারথে! অস্ট্রেলিয়ার পারথের ওয়াকাকে বিশ্বের অন্যতম দ্রুতগতির পিচ ধরা হয়। সেখানে আজ পর্যন্ত কোনও বিশেষজ্ঞ স্পিনারের টেস্ট অভিষেক হয়নি। কিন্তু কেশব মহারাজের অভিষেক হল কিনা সেই পারথেই! তাই টেস্ট ক্রিকেটে প্রথম দিন থেকেই রেকর্ডবুকে নিজের নাম তুলে ফেললেন কেশব মহারাজ।স্টিভেন স্মিথের উইকেটটিও তুলে নিয়েছেন ইতিমধ্যে তিনি। টেস্টে তাঁর প্রথম শিকার স্মিথই।

আরও পড়ুন  অঙ্গদানের জন্য শহরে দেখা গেল গ্রিন করিডর, বিষয়টা ভালো করে জেনে নিন

.