শূন্য রানে আউট গোটা দল!

বিচিত্র ক্রিকেট! ২০ ওভারে যখন ২০০ রান কোনও দুঃসাধ্য নয়, তখন ২০ বলে গোটা টিম অলাউট! দুষ্প্রাপ্য। ১২০ রানের লক্ষ্যমাত্রা। ব্যাট করতে নেমে গোটা দল গুটিয়ে গেল ২০ বলেই। আর স্কোরবোর্ডের দিকে তাকালে কেবলই বিস্ময়, বিস্ময় আর বিস্ময়। কোথাও ভুল হয়নি তো? একটা এগারো জনের ক্রিকেট দলের মোট রান শূন্য। হ্যাঁ। অবাক হলেও এটাই সত্যি।

Updated By: Feb 12, 2016, 10:35 AM IST
শূন্য রানে আউট গোটা দল!

ওয়েব ডেস্ক: বিচিত্র ক্রিকেট! ২০ ওভারে যখন ২০০ রান কোনও দুঃসাধ্য নয়, তখন ২০ বলে গোটা টিম অলাউট! দুষ্প্রাপ্য। ১২০ রানের লক্ষ্যমাত্রা। ব্যাট করতে নেমে গোটা দল গুটিয়ে গেল ২০ বলেই। আর স্কোরবোর্ডের দিকে তাকালে কেবলই বিস্ময়, বিস্ময় আর বিস্ময়। কোথাও ভুল হয়নি তো? একটা এগারো জনের ক্রিকেট দলের মোট রান শূন্য। হ্যাঁ। অবাক হলেও এটাই সত্যি।

সবাই ব্যাট করছেন আর সবার রানশিটে একটাই অক্ষর, শূন্য। ১১ জন ক্রিকেটারের মাত্র ১ জন খেলোয়াড় ব্যাটে বলের 'মিলন' করিয়েছেন। তাও একবারই। আর সেই বলটাই ফিল্ডারের হাতে এসেছে। আর বাকি ৩ ওভার ১ বল শুধু ডট আর আউট। ইংল্যান্ডের ওয়েলস ক্রিকেট বোর্ড ব্রিটেনের একটি পত্রিকায় এমনটাই দাবি করেছে।

ব্যাপচাইল্ড ও খ্রীষ্ট চার্চ বিশ্ববিদ্যালয়ের ঘরোয়া খেলায় ব্যাপচাইল্ডের গোটা দলের রানের খাতাই খুলল না। কলঙ্কের ইতিহাস তো রচনা হলই, আর ক্রিকেটের অভিধানে ঢুকে পড়ল আরও একটা নাম, 'গ্রাউন্ড জিরো'। যে মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়েছে, বৃহস্পতিবার থেকে ওই মাঠের নাম হয়ে গেল 'গ্রাউন্ড জিরো'।

.