Roger Federer, Kate Middleton: রাজবধূর সঙ্গে গোপনে খেলবেন ফেডেরার

কোথায় ফেডেরার-মিডলটন খেলবে, তা বলা হয়নি। মনে করা হচ্ছে কোনও গোপন জায়গায় খেলবেন তাঁরা। মিডলটনের টেনিস কোর্টে নামা প্রথম কিছু নয়। তিনি কিন্তু তিনি অল ইংল্যান্ড টেনিস ক্লাবের প্যাট্রন। উইম্বলডনেও দেখা যায় কেটকে। কেট জানিয়েছেন যে, তিনি তৃণমূল স্তরের টেনিসের জন্য কাজ করবেন। 

Updated By: Aug 18, 2022, 07:45 PM IST
Roger Federer, Kate Middleton: রাজবধূর সঙ্গে গোপনে খেলবেন ফেডেরার
ফেডেরার-কেট খেলবেন টেনিস

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দ্য ডাচেস অফ কেমব্রিজ (The Duchess of Cambridge) ওরফে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন (Kate Middleton) ফের টেনিস কোর্টে নামছেন। টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের (Roger Federer) সঙ্গে তিনি খেলবেন। প্রাক্তন বিশ্বের এক নম্বর ফেডেরার খেলবেন লেভার কাপের হয়ে। এই ম্যাচ হতে চলেছে চ্যারিটি ম্যাচ। খেলে যে টাকা সংগ্রহ করা হবে তা অ্যাকশন ফর চিলড্রেন (Action for Children) ও এলটিএ টেনিস ফাউন্ডেশনের (LTA Tennis Foundation) কাছে। যারা গ্রেট ব্রিটেনের পিছিয়ে পড়া শিশুদের জন্য কাজ করে। তবে কোথায় ফেডেরার-মিডলটন খেলবে, তা বলা হয়নি। মনে করা হচ্ছে কোনও গোপন জায়গায় খেলবেন তাঁরা। মিডলটনের টেনিস কোর্টে নামা প্রথম কিছু নয়। তিনি কিন্তু তিনি অল ইংল্যান্ড টেনিস ক্লাবের প্যাট্রন। উইম্বলডনেও দেখা যায় কেটকে। কেট জানিয়েছেন যে, তিনি তৃণমূল স্তরের টেনিসের জন্য কাজ করবেন। 

ফেডেরারের ঝুলিতে রয়েছে কুড়িটি গ্র্যান্ড স্ল্যাম। তবে গতবছর উইম্বলডনের পর আর কোর্টে ফেরেননি তিনি। ফলে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের তালিকা থেকেও ছিটকে গিয়েছেন। এমন পরিস্থিতিতে ফেডেরার মনে করছেন, এ বার হয়তো তাঁর থামার সময় এসেছে। সুইস টেনিস নক্ষত্রের দাবি, যদি কোনও প্লেয়ারের জেতার খিদে না থাকে, তাহলে শুধু খেলা চালিয়ে যাওয়ার জন্য খেলার কোনও মানে হয় না। ২০২১ সালে হুবার্ট হুরকাজের কাছে হেরে উইম্বলডন থেকে হেরে বিদায় নিয়েছিলেন ফেডেরার। এরপরই নানা জল্পনা শুরু হয়, আদৌ কি আর কোনওদিন টেনিস কোর্টে নামবেন তিনি?

জল্পনা উসকে দিয়ে ফেডেরার সম্প্রতি বলেছেন, 'এখন আমার জীবনে অপরিহার্য নয় টেনিস। ছোট ছোট কিছু জিনিস নিয়েই খুশি থাকতে ভাল লাগে। যেমন আমার ছেলে যদি কোনও ভাল কাজ করে বা মেয়ে পড়াশোনায় ভালো রেজাল্ট করে, সেই নিয়ে ব্যস্ত থাকতেই ভাল লাগে।'২০২১ সালে হুবার্ট হুরকাজের কাছে হেরে উইম্বলডন থেকে হেরে বিদায় নিয়েছিলেন ফেডেরার। এরপরই নানা জল্পনা শুরু হয়, আদৌ কি আর কোনওদিন টেনিস কোর্টে নামবেন তিনি? জল্পনা উসকে দিয়ে ফেডেরার সম্প্রতি বলেছেন, "এখন আমার জীবনে অপরিহার্য নয় টেনিস। ছোট ছোট কিছু জিনিস নিয়েই খুশি থাকতে ভাল লাগে। যেমন আমার ছেলে যদি কোনও ভাল কাজ করে বা মেয়ে পড়াশোনায় ভালো রেজাল্ট করে, সেই নিয়ে ব্যস্ত থাকতেই ভাল লাগে। আমি সব সময় জিততেf ভালবাসি। যদি ম্যাচ জেতার খিদে না থাকে, তাহলে থেমে যাওয়াই ভাল। টেনিস আমার জীবনের অংশ। কিন্তু আমার পুরো জীবনটা শুধুমাত্র টেনিস ঘিরেই নয়। খেলা ছাড়াও অন্য অনেক কিছু করার আছে জীবনে। সে দিকেই মন দিতে চাই। আমি জানি পেশাদার জীবন খুব বেশিদিন থাকে না। কারেরা। তাই টেনিস না খেলা নিয়ে আমার কোনও আক্ষেপ নেই।' সেই ১৯৯৮ সাল থেকে উইম্বলডনে অংশ নিয়েছেন। এই প্রথমবার ফেডেরারকে বাদ দিয়েই উইম্বলডনের আসর বসেছিল। কারণ তাঁর চোট এখনও সারেনি। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.