Kargil Vijay Diwas | Shoaib Akhtar: কার্গিল যুদ্ধের জন্য ছিলেন লাহোরে! কাশ্মীরি বন্ধুকে অস্ত্রের কথা বলেছিলেন আখতার

পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি স্পিডস্টারের দেওয়া দু'বছর আগের ভাইরাল ভিডিয়ো এই বছরও আলোচনায়! কিন্তু কেন ভাইরাল হয়েছে এই ভিডিয়ো? কারণ এক পাক চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আখতার চাঞ্চল্যকর বক্তব্য রেখেছিলেন।

Updated By: Jul 26, 2022, 05:50 PM IST
Kargil Vijay Diwas | Shoaib Akhtar: কার্গিল যুদ্ধের জন্য ছিলেন লাহোরে! কাশ্মীরি বন্ধুকে অস্ত্রের কথা বলেছিলেন আখতার
শোয়েব আখতারের বক্তব্য আজও চর্চায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ অর্থাৎ মঙ্গলবার কার্গিল বিজয় দিবসের (Kargil Vijay Diwas) ২৩ তম বার্ষিকী। প্রতিটি ভারতীয়র কাছে এক অত্যন্ত গর্বের দিন। ১৯৯৯ সালের ৩ মে থেকে ২৬ জুলাই পর্যন্ত চলেছিল ভারতীয় সীমান্তের কাশ্মীরের কার্গিল জেলা ভারত-পাকিস্তান যুদ্ধ। দুই মাস, তিন সপ্তাহ ও দুই দিন ব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধ শেষ পর্যন্ত থামে ২৬ জুলাই। প্রায় ২ লক্ষ ভারতীয় সেনার সামনে শেষ পর্যন্ত এই তারিখেই পিছু হঠতে বাধ্য হয় পাকিস্তান। তাই ২৬ জুলাইকেই কার্গিল বিজয় দিবস হিসেবে পালন করা হয়।

ঘটনাচক্রে এই দিনটি আসলেই মনে পড়ে যায় শোয়েব আখতারের (Shoaib Akhtar) নাম! পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি স্পিডস্টারের দেওয়া দু'বছর আগের ভাইরাল ভিডিয়ো এই বছরও আলোচনায়! কিন্তু কেন ভাইরাল হয়েছে এই ভিডিয়ো? কারণ এক পাক চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আখতার চাঞ্চল্যকর বক্তব্য রেখেছিলেন। 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' জানিয়ে ছিলেন যে, ভারতের বিরুদ্ধে কার্গিলে যুদ্ধ করার জন্য নেমে পড়েছিলেন রণাঙ্গনে!

আখতার ঠিক কী বলেছিলেন সাক্ষাৎকারে? "খুব কম লোকই জানেন যে, কার্গিল যুদ্ধের সময় নটিংহ্যাম কাউন্টি ক্লাব আমার সঙ্গে ১ কোটি ১৬ লক্ষ টাকার চুক্তি করতে চেয়েছিল। কিন্তু আমি ফিরিয়ে দিয়েছিলাম। আমি যুদ্ধের জন্য লাহোরে দাঁড়িয়ে ছিলাম। জেনারেল আমাকে দেখে বলেছিলেন, আমি কার্গিল যুদ্ধে কী করছি! আমি বলেছিলাম যুদ্ধ শুরু হবে। যদি আপনি মরে যান, তাহলে একই সঙ্গে আমিও মরে যাব। সবাই দেখবে। আমি দু'বার লড়াই করতে গিয়েছিলাম। আমি আমার এক কাশ্মীরি বন্ধুকে ফোন করে বলেছিলাম অস্ত্র তৈরি রাখতে। আমি চলে এসেছি। কিন্তু আমার স্ত্রী হাত জোর করে বলেছিল, ঈশ্বরের দোহাই, আমি যেন না যাই। এরপর ভারত আক্রমণ করে আমাদের অনেক ক্ষতি করে দিল।" ঘটনাচক্রে যখন কার্গিল যুদ্ধ চলছিল তখন আখতার পাকিস্তানের সঙ্গে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলছিলেন। যদিও সেময় জানা যায়নি যে, আখতার কার্গিলে যুদ্ধ করতে যাচ্ছেন!

আরও পড়ুন: Rahul Dravid | Abhinav Bindra: 'লোকে আমার নামই জানে না!' বললেন দ্রাবিড়, শুনলেন বিন্দ্রা

আরও পড়ুনGustav Mckeon: ১৮ বছরেই বিশ্বরেকর্ড ! বাইশ গজে শোরগোল ফেলে দিলেন ফ্রান্সের ক্রিকেটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.