Kapil Dev: কঠোর পরিশ্রমে সচিন হওয়া যায়, নাহলে কাম্বলি হতে হয়! বলছেন কপিল

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি কপিল দেব (Kapil Dev) ভূয়সী প্রশংসা করলেন ব্যাটিং মায়েস্ত্রো সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar)। ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলছেন যে, প্রতিভা থাকলেই হয় না, করতে হয় কঠোর পরিশ্রম। কপিল সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিনোদ কাম্বলির (Vinod Kambli) তুলনা টেনে বিষয়টি বলেছেন এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সামনে।

কপিল বলেন, "অনেক সময় তরুণতুর্কীরা এমন কিছু বিষয় নিয়ে এগিয়ে যেতে চায়, যা তারা বাকিদের মুগ্ধ করার জন্য করে। আমার মনে হয় সবার আগে নিজেকে ভালবাসা গুরুত্বপূর্ণ। প্যাশন, কঠোর পরিশ্রম ও দায়বদ্ধতার কোনও বিকল্প নেই। সচিন তেন্ডুলকর তার প্রকৃত উদাহরণ। যার প্রতিভার সঙ্গে কঠোর পরিশ্রম ছিল। যদি কেউ প্রতিভাবান হয়, অথচ পরিশ্রম না করে তাহলে তাকে বিনোদ কাম্বলির রাস্তায় যেতে হয়। গন্তব্য সুন্দর হলে রাস্তা নিয়ে ভাবতে নেই। আমি বেশি কথা বলায় বিশ্বাসী নই। আমি সবসময় অ্যাকশনে বিশ্বাসী। আমি মনে করি, কেউ যদি যথেষ্ট  প্যাশনেট হয়, তাহলে সে যে কোনও কিছু অর্জন করতে পারে। আমি যখন তরুণ ছিলাম, তখন অনুশীলনের সময় দিন-রাত দেখিনি। আমি ঘণ্টার পর ঘণ্টা খেলে গিয়েছি। যখন কেউ কিছু ভালবাসে, তখন সে সময় এবং সবকিছু ভুলে যায়।"

সচিনের সঙ্গে কাম্বলির সখ্যতা সেই ছোটবেলা থেকেই। একসঙ্গে সময় কাটানো থেকে শুরু করে একই গুরুর কাছে ক্রিকেটের প্রশিক্ষণ নেওয়া। স্কুল ক্রিকেটে জুটি বেঁধে রেকর্ড গড়া থেকে দেশের জার্সিতে খেলা। একসময় কাম্বলিকে বলা হচ্ছিল সচিনের থেকেও প্রতিভাবান। কিন্তু সময় সবের উত্তর দিয়ে দিয়েছে।

আরও পড়ুন: MS Dhoni: 'জানি না এই থিওরি ওরা বিশ্বাস করে কি না! তবে এটা কাজে দেয়'!

আরও পড়ুন:Virat Kohli-Cristiano Ronaldo: কোহলি-রোনাল্ডোকে একাসনেই রাখলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Kapil hails Sachin, says 'if you're not hard-working, you can go the Kambli way'
News Source: 
Home Title: 

Kapil Dev: কঠোর পরিশ্রমে সচিন হওয়া যায়, নাহলে কাম্বলি হতে হয়! বলছেন কপিল

Kapil Dev: কঠোর পরিশ্রমে সচিন হওয়া যায়, নাহলে কাম্বলি হতে হয়! বলছেন কপিল
Caption: 
অকপট কপিল দেব
Yes
Is Blog?: 
No
Section: