পুলওয়ামায় নিহত শহিদদের শ্রদ্ধাঞ্জলিতে অভিনব উদ্যোগের ডাক কপিল দেবের

নিহত জওয়ানদের করুণ পরিণতির কথা ভেবে মন খারাপ ভারতবাসীর। কপিল দেবও এমন কদর্য ঘটনার তীব্র নিন্দা করলেন। 

Updated By: Feb 17, 2019, 09:02 AM IST
পুলওয়ামায় নিহত শহিদদের শ্রদ্ধাঞ্জলিতে অভিনব উদ্যোগের ডাক কপিল দেবের

নিজস্ব প্রতিনিধি- ''মাতৃভূমির জন্য যাঁরা প্রাণ দিলেন, তাঁরাই দেশের আসল হিরো। ওদের পরিবারের পাশে থাকাটা আমাদের কর্তব্য।'' হয়তো এটাই এই মুহূর্তে প্রতিটা ভারতবাসীর মনের কথা। কিন্তু সাধারণ মানুষের হয়ে এই কথাগুলো বলে গেলেন বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেব। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানার পর থেকে রাগে-ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। নিহত জওয়ানদের করুণ পরিণতির কথা ভেবে মন খারাপ ভারতবাসীর। কপিল দেবও এমন কদর্য ঘটনার তীব্র নিন্দা করলেন। একইসঙ্গে শহিদ জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের জন্য অভিনব উদ্যোগের কথা বললেন।

আরও পড়ুন-  বড়সড় ঘোষণা! শহিদদের সন্তানের পড়াশোনার দায়িত্ব নিতে চান শেহবাগ

নভি মুম্বইয়ে একটি হাফ-ম্যারাথন ইভেন্টে অতিথি হিসাবে গিয়েছিলেন কপিল দেব। সেখানে পৌঁছেই বিশ্বজয়ী অধিনায়ক বলতে থাকেন, ''নিহত জওয়ানদের পরিবারের খেয়াল রাখার এখন আমাদের দায়িত্ব। দেশের জন্য যাঁরা প্রাণ দিলেন তাঁরাই আসল নায়ক। আমরা নই। ওদের পরিবারের প্রতিটা মানুষের পাশে থাকতে হবে। এখন এটাই আমাদের সব থেকে বড় কাজ। ম্যারাথনে অংশ নিতে আসা প্রতিটা অ্যাথলিটকে বলব, একটা দিন শহিদ জওয়ানদের স্মরণ করে ট্র্যাকে নামুন। আমরা সবাই মিলে অন্তত একটা দিন ওদের স্মরণে ম্যারাথনে দৌড়তেই পারি, তাই না!'' 

আরও পড়ুন-  পুলওয়ামা হামলায় শোকস্তব্ধ, দেশের দুঃসময়ে নজিরবিহীন সিদ্ধান্ত বিরাট কোহলির

৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর বদলা নিতে ফুঁসছে গোটা দেশ। দিকে দিকে পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন দেশের জনগণ। কপিল দেবও তার ব্যতিক্রম নন। নভি মুম্বইয়ে এদিন ২১ কিমি ও ১০ কিমি, দুটি বিভাগে ম্যারথনের সূচনা করলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক। 

.