Ranveer Singh-এর 83 সিনেমার জন্য কত টাকা পেলেন Kapil Dev?

২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ভারতের প্রথমবার বিশ্বকাপ জয়ের অভিযান নিয়ে তৈরি 83। 

Updated By: Dec 21, 2021, 03:29 PM IST
Ranveer Singh-এর 83 সিনেমার জন্য কত টাকা পেলেন Kapil Dev?
প্রিয় রণবীর সিংকে নটরাজ শট শেখাচ্ছেন কপিল দেব। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৩৮ বছর পর অবশেষে স্বীকৃতি পেল 'কপিলস ডেভিলস'। ১৯৮৩ সালের ২৫ জুন লর্ডসে ক্লাইভ লয়েডের প্রবল শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) হারালেও, প্রথমবার বিশ্বকাপ জিতে ভারতীয় দল (Team India) পেয়েছিল মাত্র ২১০০ টাকা! তবে রণবীর সিংয়ের (Ranveer Singh) 83 সিনেমার জন্য কপিল দেব (Kapil Dev) একাই পেয়েছেন ৫ কোটি টাকা! গোটা দলকে মোট ১৫ কোটি টাকা দিয়েছে এই সিনেমার নির্মাতারা! চোখ কপালে তুলে দেওয়া তথ্য সামনে এসেছে। 

83 The Film

আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ভারতের প্রথমবার বিশ্বকাপ জয়ের অভিযান নিয়ে তৈরি এই সিনেমা। ২ ঘণ্টা ৩২ মিনিটের এই সিনেমায় উঠে আসবে সেই বিশ্বকাপে ভারতীয় দলের অভিযান থেকে শুরু করে লর্ডসের ব্যালকনিতে কপিলের ট্রফি হাতে তুলে নেওয়ার ঐতিহাসিক মুহূর্ত। তবে ক্যারিবিয়ানদের উড়িয়ে বিশ্ব ক্রিকেটে প্রতিষ্ঠা পেলেও 'কপিলস ডেভিলস'-এর পকেট ভরেনি। সেটা নিয়ে একাধিক জায়গায় আক্ষেপ করেছেন তাঁর সেই 'অমর একাদশ'-এর সতীর্থরা। তবে এ বার তাঁদের সেই আক্ষেপ মিটে গেল। 

আরও পড়ুন: SAvsIND: ফের মাইক হাতে 'like a tracer bullet' বলতে পারেন Ravi Shastri

আরও পড়ুন: SAvsIND: 'কোয়ালিটি প্র্যাকটিস, গুড ইন্টেনসিটি', Rahul Dravid-এর গুরুকুলে বাধ্য ছাত্র Virat Kohli

 

সেই ঐতিহাসিক ফাইনাল জেতার জন্য পুরো দল ২১০০ টাকা পেলেও, বাকি ম্যাচগুলোতে 'কপিলস ডেভিলস'দের ম্যাচ ফি ছিল মাত্র ১৫০০ টাকা। ডেইলি অ্যালোয়েন্স ছিল ৬০০ টাকা। দেশকে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন কপিল দেবরা। অথচ তাঁরা কিন্তু পুরস্কার হিসেবে অগাধ টাকা পাননি। কাপ জয়ী দলের ক্রিকেটারদের আর্থিক অনটনের কথা ভেবে লতা মঙ্গেশকর নিজের উদ্যোগে একটি কনসার্টের আয়োজন করেছিলেন। সেখান থেকে প্রাপ্ত অর্থ তুলে দিয়েছিলেন কপিলের বিশ্বজয়ী দলের হাতে। 

কয়েক দিন আগে দুবাইয়ের বুর্জ খলিফায় 83 সিনেমার স্ক্রিনিং হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন সুনীল গাভাসকর, কপিল দেব, দীপিকা পাড়ুকোন, রণবীর সিংরা। 'কপিলস ডেভিলস' সেই স্ক্রিনিং দেখে নস্টালজিক হয়ে পড়ে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.