Kapil Dev | World Cup 2023 Final: 'আমাকে কেউ ডাকেনি!' ফাইনালে উপেক্ষিত তিরাশির নায়ক, ভুলে গেল বিসিসিআই!

Kapil Dev claims BCCI forgot to invite him to 2023 World Cup final: বিশ্বকাপের ফাইনাল খেলল ভারত। অথচ কপিল দেবকেই ডাকল না বিসিসিআই। তিরাশির কাপজয়ী নায়ক নিজেই বললেন সেকথা।   

Updated By: Nov 19, 2023, 10:06 PM IST
Kapil Dev | World Cup 2023 Final: 'আমাকে কেউ ডাকেনি!' ফাইনালে উপেক্ষিত তিরাশির নায়ক, ভুলে গেল বিসিসিআই!
অভিমান ঝরে পড়ল কপিলের গলায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫-র পর ২০২৩। ষষ্ঠবারের জন্য় বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ২০ বছর আগের বদলা নিতে পারল না ভারত। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত খেলেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেবার ফাইনালে ভারত হেরেছিল ১২৫ রানে। রোহিতদের সামনে সুযোগ ছিল মধুর প্রতিশোধ নেওয়ার। বদলাল না ইতিহাস। আহমেদাবাদে অধরা 'বদলাপুর'। স্বপ্নভঙ্গ, আবার বছর ২০ পর, ফাইনালে ভারত হেরে গেল ছয় উইকেটে। বিশ্বসেরা সেই অস্ট্রেলিয়া। ১ লক্ষ ৩০ হাজার দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গেল রবির নরেন্দ্র মোদী স্টেডিয়ামে! এদিন ফাইনাল দেখতে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, একাধিক হেভিওয়েট ভিভিআইপি হাজির ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে। অথচ বিসিসিআই ভুলে গেল কপিল দেবকেই (Kapil Dev) ডাকতে। তিরাশির নায়ক উপেক্ষিত থাকলেন ফাইনালে। জানালেন কপিল নিজেই।

আরও পড়ুন: CWC 2023 Final: ক্যাঙারু কাঁটায় বিদ্ধ ভারতের কাপ স্বপ্ন! আহমেদাবাদে অধরা 'বদলাপুর'

কপিল এক সর্বভারতীয় সংবাদ মাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। আমাকে ডাকেনি, তাই আমি যাইনি। একদম সহজ ব্যাপার এটা। আমি চেয়েছিলাম ৮৩-র বিশ্বকাপ জয়ী দল আমার সঙ্গে ফাইনালে থাকুক। আমার মনে হয় বিশ্বকাপ ফাইনাল অনেক বড় ইভেন্ট, মানুষ গুরুদায়িত্ব সামলাতে গিয়ে অনেক সময় অনেক কিছু ভুলে যায়।' ভারতের বিশ্বজয়ের প্রথম কারিগর কপিলই। তিনি ভারতকে আন্তর্জাতিক মানচিত্রে আলাদা জায়গা করে দিয়েছিলেন। তিনি আগুনটা জ্বালিয়ে দিয়েছিলেন। অথচ আজ তাঁকেই ভুলে গেল বিসিসিআই। এই ঘটনার তুমুল সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন: World Cup 2023 Final: বিশ্বকাপ ট্রফির দাম থেকে ওজন, সব জানুন শুধু এক ক্লিকে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.