অলিম্পিকের টিকিট পাকা করে ফেললেন জিতু, এশিয়াডে সুনীলদের খেলার ছাড়পত্র সরকারের

Updated By: Sep 9, 2014, 10:10 PM IST
অলিম্পিকের টিকিট পাকা করে ফেললেন জিতু, এশিয়াডে সুনীলদের খেলার ছাড়পত্র সরকারের

 

ওয়েব ডেস্ক: বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো জিতে রিও অলিম্পিকে জায়গা পাকা করে ফেললেন জিতু রাই। ভারতের প্রথম শুটার হিসাবে  দুহাজার ষোলো অলিম্পিকে জায়গা করে নিলেন লাখনোর ছেলে জিতু। মঙ্গলবার বিশ্বচ্যাম্পিয়নশিপে পঞ্চাশ মিটার পিস্তল ইভেন্টে অল্পের জন্য সোনা জিততে না পারলেও  রুপো জিতলেন ভারতের এই শুটার। সদ্য শেষ হওয়া কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন জিতু।  

এদিকে, ফুটবলে জটিলতা কাটল। এশিয়ান গেমসে খেলবে ভারতীয় মহিলা এবং পুরুষ দল। ভারতের খেলার ব্যাপারে ছাড়পত্র দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।  গত কয়েকদিন ধরেই ভারতীয় দলের এশিয়ান গেমসে প্রতিনিধিত্ব করা নিয়ে টালবাহানা চলছিল। ছাড়পত্র আসার পর স্বস্তির হাওয়া ভারতীয় ফুটবল মহলে। ১৫ সেপ্টেম্বর UAE-এর বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়ান গেমস অভিযান শুরু করবে কোভারম্যান্সের দল।

পুরুষ আর মহিলা ভারতীয় ফুটবল  দলের এশিয়াম গেমসে প্রতিনিধিত্ব করা নিয়ে জটিলতা কাটল। সুনীল ছেত্রীদের এশিয়ান গেমসে খেলার ব্যাপারে মঙ্গলবার সবুজ-সংকেত দিল কেন্দ্রীয় যুব-কল্যাণ দফতর। গত কয়েকদিন ধরেই ভারতীয় দলের এশিয়ান গেমসে প্রতিনিধিত্ব করা নিয়ে টালবাহানা চলছিল। এবিষয়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করেন ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল। সুনীল ছেত্রীদের কোরিয়া যাওয়ার বিষয়টি বিবেচনার জন্য পাঠানো হয় প্রধানমন্ত্রীর দফতরে। গত কয়েকদিনে প্রধানমন্ত্রীর দফতর থেকে কোনও সিদ্ধান্ত না হওয়ায় বিমান টিকিট বাতিল করে চিনেই রেখে দেওয়া হয় ভারতীয় দলকে। এই পরিস্থিতিতে মঙ্গলবারই কোরিয়া যাওয়ার ছাড়পত্র পায় ভারতীয় দল। ফুটবল দলের এশিয়ান গেমসে খেলার ছাড়পত্র আসার পর স্বস্তির হাওয়া ভারতীয় ফুটবল মহলে।

 এশিয়ান গেমসের চূড়ান্ত ভারতীয় দল থেকে বাদ পড়েছেন ডেম্পোর অল উইন জর্জ। পনেরোই সেপ্টেম্বর UAE-এর বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়ান গেমস অভিযান শুরু করবে কোভারম্যান্সের দল। এশিযান গেমসের প্রস্তুতির জন্য ইতিমধ্যেই চেক প্রজাতন্ত্র আর চিনে প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারতীয় দল।

.