Jasprit Bumrah, T20 World Cup 2022: বুমরাকে নিয়ে স্বপ্ন দেখাচ্ছে বিসিসিআই! বিশ্বকাপের বিমানে উঠছেন তিনি

বুমরা আচমকাই কী করে চলে এলেন দৃশ্যপটে? এই প্রসঙ্গে বিসিসিআই-এর এক আধিকারিক এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'বুমরার পিঠের চোটের জন্য সবচেয়ে বড় ওষুধ বিশ্রাম। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল স্টাফ ওর সঙ্গে যোগাযোগে থাকছে।

Updated By: Oct 1, 2022, 03:44 PM IST
Jasprit Bumrah, T20 World Cup 2022: বুমরাকে নিয়ে স্বপ্ন দেখাচ্ছে বিসিসিআই! বিশ্বকাপের বিমানে উঠছেন তিনি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'স্ট্রেস ফ্র্যাকচার'! যে কোনও বোলারের এই চোট লাগতেই পারে। অস্বাভাবিক কিছু নয়। আর পিঠের এই চোটের জন্য আসন্ন টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ভারতীয় দলের এক নম্বর পেসারকে ছাড়াই রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma & Co) উড়ে যাবে অস্ট্রেলিয়ায় বিশ্বযুদ্ধ করতে। এহেন খবরে ভারতীয় শিবির যেমন বিরাট ধাক্কা খেয়েছিল, তেমনই ভারতীয় ক্রিকেট টিমের অনুরাগীদেরও বুক ভেঙেছিল। জানা গিয়েছিল যে, অস্ত্রোপচার করাতে হবে বুমরার। তবে তাঁর পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে চার থেকে ছয় সপ্তাহ! গল্পে এবার নতুন মোড়। এখনই কিন্তু বুমরাকে ছেঁটে ফেলছে না বিসিসিআই (BCCI)! বুমরা বিশ্বকাপের বিমানে উঠছেন। ভারতীয় দলের সঙ্গেই ক্যাঙারুর দেশে উড়ে যাবেন তিনি। এই খবরে সিলমোহর দিয়েছেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। (Sourav Ganguly)। পাশাপাশি জানা যাচ্ছে যে, মহম্মদ শামি (Mohammed Shami) মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও উমরান মালিকও (Umran Malik) নাকি ধরবেন বিমান। 

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : শামি-সিরাজ-উমরানের সম্ভাবনার মধ্যে বুমরাকে নিয়ে বড় বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এখন প্রশ্ন যে, বুমরাকে বাদ দিয়ে ও তাঁর বিকল্প ভেবে নিয়ে, ভারত বিশ্বকাপের নীল নকশা বানাতে শুরু করে দিয়েছিল, সেই বুমরা আচমকাই কী করে চলে এলেন দৃশ্যপটে? এই প্রসঙ্গে বিসিসিআই-এর এক আধিকারিক এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'বুমরার পিঠের চোটের জন্য সবচেয়ে বড় ওষুধ বিশ্রাম। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল স্টাফ ওর সঙ্গে যোগাযোগে থাকছে। নীতীন (নীতীন প্যাটেল, ভারতীয় দলের  ফিজিওথেরাপিস্ট) নিজে বুমরার সেরে ওঠার ব্যাপারে দেখভাল করছে। ওকে আমরা পুরোপুরি ভাবে বিশ্বকাপ থেকে ছেঁটে ফেলছি না। ও অস্ট্রেলিয়ায় যাবে দলের সঙ্গে। ওখানে রিকভারি সেশন চলবে। দেখুন আমাদের কাছে ১৫ অক্টোবর পর্যন্ত সময় আছে, কোনও পরিবর্তন করার আগে।' বিসিসিআই চাইছে যে, বুমরা টুর্নামেন্টের শুরুতে খেলতে না পারলেও, কোনও একটা পর্যায় গিয়ে খেলুক। সেই চেষ্টা চলবে। অন্যদিকে বোর্ডের কর্তা আরও বলেন, 'সিরাজ, শামি ও দীপক আমাদের সঙ্গে ট্র্যাভেল করবে। ব্রিসবেনে আমাদের শিবির হবে। ওখানেই বুমরার রিকভারি সেশন চলবে। ও সেরে উঠলে দলে থাকবে। তেমনটা ঘটলে আমরা সেই বুঝে সিদ্ধান্ত নেব। এই মুহূর্তে ওর চোট আমাদের চিন্তার কারণ। তবে বুমরা ছিটকে যায়নি।'

আইসিসি-র নিয়ম অনুসারে কোনও দেশ বিশ্বকাপের জন্য দল নির্বাচন করার পরেও, একটা সময় পর্যন্ত দল বদলাতে পারে। ১৫ জনের দলে এক কিংবা একাধিক ক্রিকেটার চোট পেলে বদলি খেলোয়াড় নেওয়া যাবে। আগামী ৯ অক্টোবর পর্যন্ত ক্রিকেটার বদলের শেষ তারিখ বলেই জানা গিয়েছিল, কিন্তু এখন শোনা যাচ্ছে সময় বেড়েছে আরও এক সপ্তাহ। অর্থাৎ ১৫ অক্টোবর পর্যন্ত সময় থাকবে। তাই ভারতীয় দলের জন্য বিরাট স্বস্তির খবর এটা। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.